জাতীয়

থানায় জিডি করলেন ডা. জাফরুল্লাহ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ডা. জাফরুল্লাহ চৌধুরী ভুয়া ফেসবুক পেজ নিয়ে থানায় জিডি করেছেন। বৃহস্পতিবার (১১ জুন) দিবাগত রাতে তার প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য কেন্দ্রের সোশ্যাল মিডিয়া পেজে খবরটি জানানো হয়।

সেখানে বলা হয়, গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, আমাদের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী কোনোভাবেই কোন সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত নন। অথচ ওনার নামে কে বা কারা উদ্দেশ্যমূলকভাবে ‘ফেসবুক পেজ’ খুলেছেন। যে পেজ থেকে ওনার নামে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য শেয়ার করা হচ্ছে।

প্রতিকার চেয়ে থানায় অভিযোগ করা হয়েছে বলেও উল্লেখ করা হয়। জানানো হয়, এ বিষয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী থানায় জিডি করেছেন। গণস্বাস্থ্য কেন্দ্র ও ডা. জাফরুল্লাহ চৌধুরীর সকল শুভাকাঙ্ক্ষীদের অনুরোধ করছি, পেজটি ভিজিট করে ‘ফেক’ হিসেবে রিপোর্ট করুন।

এ দিকে ডা. জাফরুল্লাহ সর্বশষ শারীরিক অবস্থা সম্পর্কে বৃহস্পতিবার বিকেলে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তার ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ ক্রমেই উন্নতি হচ্ছে। পরিমাণে অল্প হলেও নিয়মিত খাবার খাচ্ছেন তিনি। তবে শ্বাসকষ্ট থাকায় অল্পমাত্রায় তাকে অক্সিজেন দিতে হচ্ছে।

আলহামদুলিল্লাহ, ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের মারাত্মক নিউমোনিয়া ধীরে ধীরে উন্নতি হচ্ছে এবং অক্সিজেন গ্রহণের পরিমাণ কমে আসছে। তাকে নিয়মিত ডায়ালাইসিস, পরিমিত এন্টিবায়োটিক ও বিশেষায়িত ফিজিওথেরাপি দেয়া হচ্ছে। তিনি সকলকে ধন্যবাদ জানিয়েছেন এবং দোয়া চেয়েছেন।

আর গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ জানান, সকালে স্বাভাবিকভাবেই নাশতা করেছেন ডা. জাফরুল্লাহ। এরপর রুমেই কিছুক্ষণ হাঁটাচলা করেছেন। তার গায়ে জ্বর নেই। তবে হালকা কাশি ও শ্বাসকষ্ট হচ্ছে। গত ৬ জুনের পর থেকে তার অবস্থার কোনো অবনতি হয়নি। উন্নতি হয়েছে।

গত ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ আসে। বর্তমানে গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. মামুন মোস্তাফি ও অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন তিনি। ডা.জাফরুল্লাহর স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীও করোনা পজিটিভ। তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button