খেলা

আমরা গেইল-রাসেল নই: মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ে পেসার কাইল জার্ভিসের করা ১৮তম ওভারের শেষ ৪টি বলই ছিল ফুলটস। তবে এর পূর্ণ ফায়দা লুটতে পারেনি বাংলাদেশ। ওভারের তৃতীয় বল থেকে আফিফ হোসেন নেন ২ রান, এর পরের বলে ১ রান। ওভারের পঞ্চম বলে মাহমুদউল্লাহ রিয়াদ আদায় করেন ১ রান। শেষ বলে ২ রান নিয়ে ওভার শেষ করেন আফিফ।

বাংলাদেশ ব্যাটিং ইনিংসে আরও বেশ কয়েকটি ফুলটস দিয়েছেন জিম্বাবুইয়ান পেসাররা। ২০তম ওভারে এসে এ ফুলটসেই টাইগার দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেনের উইকেট তুলে নেন জার্ভিস।

এমন ফুলটস পেলে মুহূর্তেই সীমানা ছাড়া করতেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেলরা। বিষয়টি মেনে নিয়েছেন মাহমুদউল্লাহও। তিনি স্বীকার করেন, বাংলাদেশ ব্যাটসম্যানদের পাওয়ার হিটিং ক্যাপাসিটি (সক্ষমতা) কম।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা পাওয়ার হিটিংয়ের চেয়ে স্কিল ব্যাটিংয়ে বেশি পারদর্শী। দল নিরাপদ অবস্থানে থাকলে আমরা আমাদের পাওয়ারটা বেশি কার্যকর করতে পারি। আমরা ক্রিস গেইল, আন্দ্রে রাসেল নই। স্কিল হিটিংয়ে আমাদের বেশি নজর থাকে।

শেষের ওভারগুলোতে পাওয়ার হিটিংয়ে আরও পারদর্শী হয়ে উঠতে ব্যাটিংয়ের সামর্থ্য বাড়ানোর বিকল্প দেখছেন না মাহমুদউল্লাহ। বিষয়গুলো নিয়ে কোচের সঙ্গে কাজ করতে চান তিনি। ফুলটস মোকাবেলায় সবচেয়ে এগিয়ে দলের মুশফিকুর রহিম।

মাহমুদউল্লাহ বলেন, আমি একটি ফুলটস বলে আউট হয়েছি। আরেকটা মিস করেছি। এক-দুজন এমন মিস করেছে। আমার মনে হয়, আমাদের মধ্যে ফুলটস বল সবচেয়ে ভালো মারে মুশফিক। এতে মনোযোগ দিতে হবে। শেষ দিকে স্কিল হিটিংয়ের চেয়ে কীভাবে পাওয়ার হিটিং বাড়ানো যায়; ব্যাটিং কোচের সঙ্গে তা নিয়ে কাজ করতে হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button