সারাদেশ

উলিপুরে কারুপণ্য রংপুর লিমিটেডে কাজ করছে শ্রমিকরা

উলিপুর (কুড়িগ্রাম): দেশে করোনা ভাইরাস সংক্রান্ত পরিস্থিতির অবনতি ঘটলে গত ২৩ মার্চ জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম হাট-বাজার শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবকিছু অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেন। কিন্তু পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের রেজিস্ট্রাটকৃত রংপুর লিমিটেড নামের ওই প্রতিষ্ঠান পাপস তৈরির কাজ অব্যাহত রাখেন। এ প্রতিষ্ঠানটি উলিপুর সদরের গুনাইগাছ তেতুলতলায় অবস্থিত।
গত শনিবার (২৮ মার্চ) খবর পেয়ে সরেজমিন কয়েকজন সাংবাদিক কারখানার ভিতরে ডুকতে চাইলে দায়িত্বরত নিরাপত্তা কর্মী প্রথমে বাঁধা দেয়, পরে অবশ্য ঢুকতে দেন। দেখা যায়, মহিলা শ্রমিকেরা গাদাগাদি অবস্থায় কারখানায় গার্মেন্টেন্সের ঝুট এবং পাট দিয়ে পাপস তৈরিতে ব্যস্ত। করোনা সচেতনাতায় বারবার সাবান দিয়ে হাত ধোঁয়া, অন্তত তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখার কথা থাকলেও সেখানে এসব কিছুই চোখে পড়েনি। তবে কয়েকজনের মুখে মাস্ক থাকলেও বেশীরভাগ শ্রমিক ছিল মাস্ক বিহিন। কারখানার ম্যানেজার তাপস চক্রবর্তী জানান, মালিকের নির্দেশ আছে কাজ করার।
এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম মহোদয়ের সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি তাঁর নলেজে আছে, গত ২৬ তারিখ উপজেলা নির্বাহী অফিসার ও আইন প্রয়োগকারী সংস্থার লোক সেখানে গিয়েছিল। সম্ভবত স্থানীয় এমপি সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করার প্রতিশ্রুতিতে সেটি চালু রয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button