চট্টগ্রাম বিভাগসারাদেশ

করোনা রোগীদের ফ্রি অক্সিজেন সেবা দিবেন সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে যখন অক্সিজেনের অভাবে শ্বাস নিতে না পেরে প্রতিদিন মানুষ মারা যাওয়ার ঘটনা ঘটছে৷ স্বজনদের আহাজারিতে ভারি হচ্ছে হাসপাতালের পরিবেশ। এমনই হাহাকার অবস্থায় চট্টগ্রামে করোনা-আক্রান্ত রোগীদের ফ্রি অক্সিজেন সেবা দেওয়ার ঘোষণা দিয়েছেন সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন।

সোমবার (৮ জুন) রাত ৮টার দিকে নিজের ফেইসবুক ওয়ালে এই ঘোষণা দেন উত্তর জেলা যুবলীগের সভাপতির দায়িত্বে থাকা মামুন। এস এম আল মামুন চট্টগ্রাম ৪ সীতাকুণ্ড আসনের প্রয়াত সংসদ সদস্য এবিএম আবুল কাশেম মাস্টারের বড় পুত্র।

তিনি লিখেছেন, বর্তমানে যারা করোনা আক্রান্ত হচ্ছেন তাদের বেশিরভাগের ক্ষেত্রেই শ্বাস-প্রশ্বাস ব্যাহত হচ্ছে। এক্ষেত্রে তাদেরকে অক্সিজেন সাপোর্ট দেওয়া জরুরী হয়ে যাচ্ছে। দেশের এই কঠিন পরিস্থিতিতে তাই অক্সিজেনের চাহিদা ব্যাপক হারে বেড়ে গেছে। পাশাপাশি অসাধু একটি চক্র এ দূর্যোগে অক্সিজেনের কৃত্রিম সংকট বাড়িয়ে ফায়দা লুটছে। এমন পরিস্থিতিতে চট্টগ্রামে করোনা আক্রান্ত বা কোনো রোগীর অক্সিজেনের প্রয়োজন হলে নিজের পরিচালনাধীন রুবাইয়া অক্সিজেন থেকে বিনামূল্যে এই সহায়তা দেওয়া হবে।

যদি কোন করোনা রোগীর অক্সিজেন দরকার হয় সাথে সাথে এসব ০১৮১৯-১৭১৬৩১, ০১৬৭৯৬০০৬০০ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করেন উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন।

মানবিক দৃষ্টিকোণ থেকে তার প্রতিষ্ঠান রুবাইয়া অক্সিজেন থেকে ফ্রি সহায়তা দেওয়ার উদ্যোগে দৈনিক ৩৫০-৪০০ সিলিন্ডার অক্সিজেন রিফিল করা হবে বলে জানা গেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button