রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামে কিশোরীকে এসিড নিক্ষেপের ঘটনায় যুবক গ্রেপ্তার

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে এক কিশোরীকে এসিড নিক্ষেপের সময় রশিদ মিয়া (৩৫) নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। ইনজেকশনের সিরিঞ্জ দিয়ে মুখ মন্ডলে এসিড ছুঁড়ে দেয়ার সময় তা লক্ষ্যভ্রষ্ট হয়ে ওড়নায় গিয়ে পরে। এসময় কিশোরীটির চিৎকারে আশে পাশের লোকজন ধাওয়া করে যুবকটিকে আটক করে।

শুক্রবার (৪ সেপ্টম্বর) দুপুরে এসিড নিক্ষেপ মামলায় আসামী রশিদ মিয়াকে কুড়িগ্রাম চিফ জুডিসিয়াল আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয় বলে নিশ্চিত করেছেন ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মুহাঃ আতিয়ার রহমান।

কিশোরীটির বাবা মুকুল মিয়া জানান, আটকৃত যুবক ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের মইদাম গ্রামের মৃত: মফিজ উদ্দিনের পুত্র। কিশোরীটি একই গ্রামের মুকুল মিয়ার কন্যা এবং সে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী (১১)। ঘটনাটি বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় মইদাম এলাকায় বিজন মন্ডলের বাড়ির সামনে ঘটছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বখাটে যুবক রশিদ মিয়া মাইকের দোকানে কাজ করে। সে যে কোন মেয়ে দেখলেই তাদেরকে উত্ত্যক্ত করে। ঘটনার দিন কিশোরীটি বাড়ি থেকে পার্শ্ববর্তী তার নানার বাড়িতে যাওয়ার পথে উত্যক্ত করার প্রতিবাদ করায় তাকে ইনজেকশনের সিরিঞ্জে রক্ষিত ব্যাটারীর এসিড ছুঁড়ে মারে। এতে এসিড লক্ষ্যভ্রষ্ট হয়ে তার ওড়নায় লাগে। এসময় তার আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে রশিদ পালানোর চেষ্টা করে। পরে জনতা তাকে ধাওয়া দিয়ে আটক করে পুলিশে খবর দেয়।

ঘটনার সত্যতা স্বীকার করে ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মুহাঃ আতিয়ার রহমান জানান, আমি নিজেই ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর হাতে আটক রশিদকে আইনের আওতায় নিয়ে আসি। এ ঘটনায় কিশোরীটির বাবা মুকুল মিয়া বাদি হয়ে অভিযুক্ত রশিদ মিয়ার নামে ভুরুঙ্গামারী থানায় ২০০২ সালের এসিড অপরাধ দমন আইনের ৬ ধারায় একটি মামলা দায়ের করেন। তাকে শুক্রবার দুপুরে কুড়িগ্রাম কোর্টে প্রেরণ করা হলে বিজ্ঞ বিচারক আসামীকে জেলহাজতে প্রেরনের আদেশ দেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button