রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রাম জেলার নদী ভাঙ্গন স্থায়ী সমাধানের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম ঃ

কুড়িগ্রাম জেলার নদী ভাঙ্গন স্থায়ী সমাধান; নদী চর কেন্দ্রিক পর্যটন নগর পরিকল্পনার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ( ৬ সেপ্টেম্বর) দুপুড় ১২ টায়  নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের নতুন স্লুইসগেট সংলগ্ন দুধকুমর নদের পাড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। দুধকুমারকে সঠিক খনন, বাঁধ সংরক্ষণ ও বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার দাবিতে- মানববন্ধন করেছে দুধকুমর পাড়ের। এলাকাবাসী।

এতে অংশগ্রহণ করে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন সহ স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন গুলো। স্থানীয়  প্রতিনিধি মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা গণকমিটির প্রতিষ্ঠাতা সভাপতি তাজুল ইসলাম,  সাবেক সহসভাপতি আব্দুল কাদের,আহবায়ক সদস্য খন্দকার আরিফ, গণকমিটির রায়গঞ্জ শাখার সহসভাপতি আব্দুল মান্নান প্রধান, বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের কেন্দ্রীয় সমন্বয়ক জাহিদ খান, জেলা প্রধান স্বেচ্ছাসেবক ( ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম, নাগেশ্বরী উপজেল প্রধান স্বেচ্ছাসেবক (ভারপ্রাপ্ত) মোজাফফর হোসেন, রায়গঞ্জ ইউনিয়ন প্রধান স্বেচ্ছাসেবক মোজাম্মেল হক দুদু।
বক্তারা বলেন, দুধকুমর নদ কিছুদিন আগেই খনন করা হয়েছে।তবে সেখানে যে পরিমাণ দ্বায়িত্বে অবহেলা ও দূর্নীতি হয়েছে তা বলাই বাহুল্য। যার ফলে নদীভাঙ্গনে চরধাউরারকুটি গ্রামের  লাখ লাখ টাকার সম্পদ হারিয়ে এখন নিঃস্ব। মাঝিটারী থেকে চরধাউরারকুটি পর্যন্ত বিলুপ্ত প্রায় বাধটি সংরক্ষণের দাবী জানান তারা।
সেই সাথে মানববন্ধন থেকে বন্যা ও নদীভাংগনে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর জন্য পুনর্বাসন ও সরকারি সহায়তা দাবী করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button