সারাদেশ

খানসামায় প্রথম করোনা রোগী সনাক্তে বাড়ী লকডাউন

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় ঢাকা ফেরত ২৭ বছর বয়সী এক নারীর শরীরে করোনা সনাক্ত হয়েছে। আক্রান্ত নারী উপজেলার ভাবকী ইউনিয়নের আগ্রা গ্রামের দাসপাড়ার বাসিন্দা এবং এক সন্তানের জননী। তিনি ঢাকার মিরপুরে একটি কোম্পানীতে চাকরি করতেন। রিপোর্ট পাওয়ার পর তাদের বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই নারীর শরীরে কোভিট-১৯ পজেটিভ রিপোর্ট আসার পরপরই তাদের বাড়ি লকডাউন করা হয়েছে। ওই পরিবারের সদস্য ছাড়াও পুরো এলাকার মানুষজনকে সর্তক করা হয়েছে। খানসামায় এ পর্যন্ত ৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এটি প্রথম কোভিট-১৯ সনাক্ত হয়েছে।
করোনা চিকিৎসা সংক্রান্ত মেডিকেল টিম লিডার ডা. ফারুক আহমেদ রিজওয়ান জানান, করোনা পজেটিভ ওই নারী গত ৯ মে ঢাকা থেকে বাসায় আসেন। পরে গত বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয় এবং শুক্রবার রাতে তার রির্পোট আমাদের হাতে আসে। রিপোর্টে কোভিট-১৯ পজেটিভ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. শামসদ্দোহা মুকুল জানান, আক্রান্ত ওই নারীর শরীরে করোনার কোন লক্ষণ এখনও দেখা যায়নি। অনেক সময় লক্ষণ ছাড়াও করোনা পজেটিভ হতে পারে। তাকে ওষুধ-পথ্য এবং কিছু নির্দেশনা দেয়া হয়েছে। আগামি ৭ দিন পরে আবারও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। আক্রান্ত ব্যক্তিকে তার বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে এবং তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে চিকিৎসা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ওই বাড়ির আশপাশের সবার নমুনা সংগ্রহ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button