সারাদেশ

খুমেক থেকে যশোরে কোনো পরীক্ষার ফলাফল আসেনি, কাল থেকে যবিপ্রবিতে পরীক্ষা শুরুর সম্ভাবনা

যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি: যশোর সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, আজ রোববার বিকেল সাড়ে তিনটা পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ থেকে নমুনা পরীক্ষার কোনো ফলাফল পাঠানো হয়নি। খুমেকে যশোরের মোট ১২০টি নমুনা রয়েছে। আর আজ নতুন করে পাঠানো হয়েছে আরো ৪৩টি।

এদিকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত করার কাজ শেষ হয়েছে। ইতিমধ্যে একদফা টেস্ট রানও হয়েছে। রাতেই আরেক দফা টেস্ট রান সফলভাবে সম্পন্ন হলে আগামীকাল সোমবার থেকে এই ল্যাবে করোনা পরীক্ষা হবে।

রাতের টেস্ট রানও সফল হবে বলে  কর্তৃপক্ষ আশাবাদী। সেই কারণে আগেভাগেই আজ রোববার যশোরসহ চার জেলার সিভিল সার্জনদের নমুনা পাঠাতে ইমেইল করা হয়েছে।

এর আগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাইক্রো বায়োলজি ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক এবং করোনা পরীক্ষার অন্তর্বর্তীকালীন সময়ের টিম লিডার ড. সেলিনা আক্তার  জানিয়েছিলেন, সিভিল সার্জনদের দপ্তর থেকে যে প্রক্রিয়ায় নমুনা পাঠানো হচ্ছে, তা ২৪ ঘণ্টা পর সঠিক ফলাফল নাও দিতে পারে ।

আজ এই প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে প্রথম টিমের লিডার ড. ইকবাল কবীর জাহিদ বলেন, ‘২৪ ঘণ্টার মধ্যে আমরা পরীক্ষা করতে ব্যর্থ হলে নমুনা ধ্বংস করে ফেলি। অন্য ল্যাবে কী করা হচ্ছে, তা আমি বলতে পারবো না।’ প্রসঙ্গক্রমে তিনি চুয়াডাঙ্গার বেশ কয়েকটি নমুনা দ্বিতীয় দফার পরীক্ষায় নেগেটিভ ফল আসার কথাও উল্লেখ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button