খুলনা বিভাগসারাদেশ

গোয়ালন্দ উপজেলা পরিষদ উপ-নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদ উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ শেষে এখন প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন প্রার্থীরা। ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলা। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫জন। ৯১ হাজার ৩০৫ জন ভোটের বিপরীতে মুখোমুখি হবেন মোট ৫ প্রার্থী। রাজবাড়ী জেলা রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের নির্বাচনি প্রতীক বরাদ্দ দিয়েছেন। প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন নির্বাচনে অংশ নেওয়া ৫ প্রার্থী।
নৌকা প্রতীকের প্রার্থী মোস্তফা মুন্সী বলেন, একটি গ্রহণযোগ্য ও অবাধ সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে জনরায় আমার পক্ষে আসবে এতে আমি শতভাগ আশাবাদী।
গোয়ালন্দ উপজেলা পরিষদ উপ-নির্বাচনে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ধানের শীষ প্রতীকে একক প্রার্থী হিসেবে মাহাবুব আলম শাহিনকে মনোনীত করছেন বিএনপি। মাহাবুব আলম শাহিন জানান, ভোটারদের যদি ভোট দেয়ার সুযোগ থাকে, নিরপেক্ষ ও অবাধ সুষ্ঠু নির্বাচন হয় তাহলে ফলাফল আমার নির্বাচনি প্রতীক ধানের শীষের পক্ষে যাওয়াটাও অলৌকিক ঘটনার মতো কিছু ঘটে যেতে পারে বলে আমার বিশ্বাস।
এক সময়ে গোয়ালন্দ বিএনপি’র দুর্গ হলেও এখন দলীয় কর্মকাণ্ডে ঝিমিয়ে পড়েছে দলটির স্থানীয় নেতাকর্মীরা। তাই স্থানীয় বিএনপি’র নেতাকর্মীরা এ নির্বাচনে কতটুকু কোমর বেঁধে মাঠে নামবেন সেটিই দেখার বিষয়। বিএনপি’র কর্মী-সমর্থকরা মনে করেন, যদি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হয়, সাধারণ ভোটাররা যদি কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারেন বিএনপি’র প্রার্থীর ধানের শীষ প্রতীকে বিজয়ী হবেন।
এদিকে, ঘোড়া প্রতীক প্রাপ্ত স্বতন্ত্র প্রার্থী আরিফুজ্জামান তার সহযোগীদের নিয়ে অনেকটা অগ্রগামী। তার নেতাকর্মীরা মনে করেন, আরিফুজ্জামান উপজেলা চেয়ারম্যান পদে একজন হেভিওয়েট প্রার্থী তাই জনরায় তার ঘোড়া প্রতীকের প্রার্থীর পক্ষেই আসবে।
উল্লেখ্য, তৃতীয় দফায় ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর এ উপজেলার উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button