খুলনা বিভাগসারাদেশ

ঘন কুয়াশায় বন্ধ ফেরি চলাচল, অপেক্ষায় শতাধিক যানবাহন

রাজবাড়ী: পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)। ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ হয়েছে।
পদ্মা নদীতে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় ফেরি পারাপার বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন দক্ষিণ-পশ্চিম অঞ্চলের প্রায় ২১ জেলার মানুষ ও যানবাহনের শ্রমিকেরা। একদিকে, ঘাট এলাকায় প্রচণ্ড ঠাণ্ডা ও মানসম্মত খাবার হোটেল না থাকায় অতিকষ্টে সময় পার করছে নৌপথ পারের অপেক্ষায় থাকা মানুষগুলো।
সোমবার (৭ ডিসেম্বর) সকাল ৮টার দিকে কুয়াশার কারণে ফেরি সার্ভিস বন্ধ থাকায় মানবেতর জীবনযাপনের চিত্র দেখা যায় পাটুরিয়া ঘাট এলাকায়। পাটুরিয়া ঘাট পয়েন্টে নদীর শীতল বাতাসে সবচেয়ে বেশি কষ্টে রয়েছে শিশু ও বৃদ্ধরা। ঘাট পয়েন্টে নৌপথ পারের অপেক্ষায় ৫ শতাধিক পণ্যবোঝাই ট্রাক ও ৩ শতাধিক যাত্রীবাহী পরিবহন।
দর্শনাগামী রয়েল এক্সপ্রেস পরিবহনের যাত্রী রেহেনা জানান, রাত দেড়টায় পাটুরিয়া ঘাটে এসে পৌঁছেছি। এসে শুনি কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় রাত থেকে এখন পর্যন্ত আটকে আছি, এখানে তেমন কোনো খাবারের হোটেল না থাকায় ছোট বাচ্চাদের নিয়ে বিপাকে আছি।
যশোরগামী আরো এক নারী যাত্রী বলেন, কুয়াশার মধ্যে আমরা যারা নারী আছি, তাদের জন্য ভালো কোন পয়োনিষ্কাশন ব্যবস্থা নেই। একদিকে কুয়াশার কারণে দশ ফিট দূরে কিছু দেখা যায় না, নিরাপত্তার অভাবে ভ্রাম্যমাণ টয়লেটে যেতে সাহস পাচ্ছি না বলেও জানান তিনি।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ বলেন, মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল করবে। ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় কয়েক শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button