চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে আক্রান্ত ৬ হাজার ছাড়ালো; শনাক্ত ১৮৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ৭৭৩ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৮৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ৯২ জন নগরীর ও ৯৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আক্রান্তের হিসাবে প্রথমবারের মতো নগরকে ছাড়িয়ে গেল উপজেলা।

এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ৯৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। এর মধ্যে দুইজন নগরের ও একজন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

শনিবার (২০ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬৯ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২০ জন নগরের ও ২২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শুক্রবার ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৩৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৪ জন নগরীর ও ৩৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৯ জন ও বিভিন্ন উপজেলার ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার ২১৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৪৯ জন নগরীর ও ৫ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় সাতকানিয়ার ৩ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৯৫ জনের মধ্যে সাতকানিয়ার ৪, বাঁশখালীর ২৯, আনোয়ারার ৫, চন্দনাইশের ৬, পটিয়ার ১৫, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ১১, ফটিকছড়ির ১০, হাটহাজারীতে ১২ ও সীতাকুণ্ডের ১ জন আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ৬ হাজার ৯৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১৩৯ জন। সুস্থ হয়েছেন মোট ৫৯০ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button