চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে আরও একটি মৃত্যুহীন দিনে নতুন ১২৬ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে নতুন করে ১২৬ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরীর ৯৬ জন এবং উপজেলাগুলোতে ৩০ জন। এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৬২৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে কেউ মারা যায় নি।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২০৩টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৭ জন এবং উপজেলায় ১ জন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৯৯টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ১০ জন এবং উপজেলায় ৩ জন।
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ৯১টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ১ জন এবং উপজেলায় ৩ জন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ১৯ জন এবং উপজেলায় ১৫ জন।

ইমপেরিয়াল হাসপাতালের ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৩১ জন এবং উপজেলায় ৩ জন।
শেভরণ ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ২৮ জন এবং উপজেলায় ৩ জন।
কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে শুক্রবার (২৪ জুলাই) চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (২৫ জুলাই) সকালে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের ছয় ল্যাব এবং কক্সবাজারে ৭৪৪টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১২৬ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১৩৬২৯ জন। এর মধ্যে নগরীর ৯৪৯৭ জন এবং উপজেলায় ৪১৩২ জন।

উপজেলাগুলোর মধ্যে লোহাগাড়া ১, সাতকানিয়া ২, আনোয়ারা ২, চন্দনাইশ ১, পটিয়া ২, রাঙ্গুনিয়া ৪, রাউজান ৯, ফটিকছড়ি ৪, হাটহাজারী ৪ এবং মিরসরাই ২ জনের করোনা শনাক্ত।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ২২৭ জন মারা গেছেন। এর মধ্যে নগরীর ১৬০ এবং উপজেলায় ৬৭ জন। এছাড়া নতুন ৫১ জন সহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮৪৩ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button