চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে নতুন করে ২০৭ জন করোনায় আক্রান্ত

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে ৭৩৮ জনের নমুনা পরীক্ষা করে আরও ২০৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ৮৮ জন নগরের ও ১১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
শুক্রবার (১২ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬৩ জনের নমুনা পরীক্ষায় নগরের ২৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১০ জন নগরেরর ও ১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার ১৫৮ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম নগরের ৫ জনের ও বিভিন্ন উপজেলার ৩৯ জনের করোনা মিলেছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে; এর মধ্যে বিভিন্ন উপজেলার ৫৭ জন ও একজন নগরের বাসিন্দা।
চট্টগ্রাম নগরের ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৩৮ জনের নমুনা পরীক্ষায় নগরের ৭২ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার ৬২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে চট্টগ্রামের ৭ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১১৯ জনের মধ্যে লোহাগাড়ায় ৬, সাতকানিয়ায় ১, আনোয়ারায় ১, চন্দনাইশে ৮ পটিয়ায় ১, বোয়ালখালীতে ১০, রাঙ্গুনিয়ায় ১০, রাউজানে ১, ফটিকছড়িতে ১১, হাটহাজারীতে ৫৭, সীতাকুণ্ডে ১০, মিরসরাইয়ে ৩ জনের করোনা মিলেছে।

চট্টগ্রামে এ পর্যন্ত ৪ হাজার ৫৯৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১০৪ জন। সুস্থ হয়েছেন ৩০৬ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button