চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে ৭৯৬ নমুনা পরীক্ষায় শনাক্ত ১৭৮ জন, রোগী বেড়ে ৫৭৬৩

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে ৭৯৬ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৭৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ১০৩ জন নগরীর ও ৭৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৫ হাজার ৭৬৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে চারজনের। এর মধ্যে তিনজন নগরীর ও একজন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৯৭ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৪৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৯ জন নগরের ও ৩৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বুধবার ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭ জন নগরীর ও ১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৫ জন বিভিন্ন উপজেলার ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বুধবার ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৫৯ জন নগরীর ও ৪ জন বিভিন্ন উপজেলার।
চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় নগরীর ২৩ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বুধবার ৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে চট্টগ্রামের সাতকানিয়ার ৩ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭৫ জনের মধ্যে সাতকানিয়ার ৭, বাঁশখালীর ২, আনোয়ারার ৫, চন্দনাইশের ৩, পটিয়ার ১, বোয়ালখালীর ১৬, রাউজানের ১৭, ফটিকছড়ির ১, হাটহাজারীতে ১২ ও সীতাকুণ্ডের ১১ জন আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ৫ হাজার ৭৬৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১৩১ জন। সুস্থ হয়েছেন মোট ৫৩৮ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button