খেলা

সাকিবের সঙ্গে অভিযুক্ত বুকির হোয়াটসঅ্যাপ চ্যাট

অনলাইন ডেস্ক:

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা না জানানোয় বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে দু’বছরের জন্য (এক বছর স্থগিত) নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থাটি তাদের ওয়েবসাইটে অভিযুক্ত বুকি ভারতের দীপক আগরওয়ালের সঙ্গে সাকিবের হোয়াটসঅ্যাপ চ্যাটও শেয়ার করেছে।

আইসিসির সাত পৃষ্ঠার রিপোর্ট থেকে জানা যাচ্ছে, ২০১৮ সালের ১৯ জানুয়ারি সাকিব সেদিনের খেলায় (বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ) ‘ম্যান অব দ্য ম্যাচ’ হওয়ার জন্য হোয়াটসঅ্যাপে শুভেচ্ছাবার্তা পান আগরওয়ালের কাছ থেকে। ওই মেসেজের সঙ্গে আগারওয়াল আরও একটি মেসেজ করেন, “আমরা কি এখনই কাজ শুরু করব নাকি আমি আইপিএল পর্যন্ত অপেক্ষা করব?”

ওই রিপোর্টে আরও বলা হয়, ‘‘এই মেসেজে ‘কাজ’ করা বলতে আগরওয়ালকে তথ্য সরবরাহ করা। তিনি আগরওয়ালের সঙ্গে এই যোগাযোগের কথা দুর্নীতি দমন শাখা বা অন্য কোনও দুর্নীতি দমন কর্তৃপক্ষের কাছে জানাননি।”

এই রিপোর্টে আরও জানানো হয়েছে, সাকিবের সঙ্গে ওই একই বুকি আইপিএল চলাকালীনও যোগাযোগ করেন ২০১৮ সালের সানরাইজার্স হায়দরাবাদ বনাম কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচের সময়।

ওই রিপোর্ট থেকে জানা যাচ্ছে, সেই সময় অভিযুক্ত বুকি জানতে চেয়েছিলেন, একজন নির্দিষ্ট খেলোয়াড় সেদিনের ম্যাচে খেলবেন কি-না।

এসবের কিছুই সাকিব সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাননি সাকিব। ফলে শাস্তিও এড়াতে পারেননি বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button