সারাদেশ

টিএমএসএস’র উদ্যোগে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

কণিকা ডেস্কঃ টিএমএসএস প্রধান কার্যালয় ঢাকার উদ্যোগে গত বৃহস্পতিবার করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ সদস্য ও দরিদ্র পরিবারের মাঝে মিরপুরে ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজ সেবক ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম (ক্রিক)। আরো উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হুমায়ুন রশিদ (জনি), সিনিয়র সহসভাপতি জাইকা এলামনাই এসোসিয়েশন অফ বাংলাদেশ ও টিএমএসএস’র উপদেষ্টা মোঃ ইজার উদ্দিন, টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক-১ মোঃ আব্দুল কাদের সহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

টিএমএসএস ১৯৮০ সাল থেকে দেশব্যাপী বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। করোনা দূর্যোগে দেশের বিভিন্ন এলাকায় দৈনিক ৪০০ জন হতদরিদ্র সদস্য এবং দুঃস্থ অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করছে। তারই ধারাবাহিকতায় টিএমএসএস প্রধান কার্যালয় ৬৩১/৫, পশ্চিম কাজীপাড়া, মিরপুর-১০, ঢাকায় দূরদর্শাগ্রস্থ সদস্য ও দরিদ্র ৪০০ পরিবারদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ৩৩ হাজার হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। ইহা ছাড়াও কভিড-১৯ মোকাবেলায় দেশব্যাপী বিস্তৃত প্রায় ৯০০ শাখার মাধ্যমে ১০ লক্ষ লিফলেট এবং ৫ লক্ষ মাস্ক বিতরণ করা হয়েছে। ৯০০টি ওয়াশিং পয়েন্ট স্থাপন করা হয়েছে। জনগণকে সচেতন করার জন্য দেশব্যাপী মাইকিং করা হয়েছে। এছাড়া ০৫টি হাসপাতাল এবং ৯০টি স্বাস্থ্য সেবা কেন্দ্রের মাধ্যমে জনগণকে স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। বগুড়ায় স্থাপিত ১০০০ শয্যা বিশিষ্ট টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের আওতায় করোনা মোকাবেলার (কভিড-১৯) জন্য ০৩টি কোয়ারেনটাইন ও ০১টি পূর্ণাঙ্গ আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে এবং ০৫টি ভেন্টিলেটর স্থাপন করা হয়েছে। এভাবে বৈশি^ক করোনা মহামারী চলমান সময়ে টিএমএসএস স্বাস্থ্য সেবা সহ দেশের বিভিন্ন এলাকায় হতদরিদ্র সদস্য এবং দুঃস্থ অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।জাইকা এলামনাই এসোসিয়েশন অফ বাংলাদেশ এই কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button