খুলনা বিভাগসারাদেশ

করোনা প্রতিরোধে যশোর জেলা তথ্য অফিসের বিরামহীন কাজ

যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি: সারা বিশ্বজুড়ে করোনাভাইরাস মহাআতঙ্ক সৃষ্টি করেছে। করোনা ভাইরাসের অঘোষিত যুদ্ধে থমকে গেছে সারা বিশ্ব।
রাস্তায় বের হতে ভয় পাচ্ছেন সাধারণ মানুষ। বিশ্বের অনেক দেশেই ক্রমশ: বাড়ছে মৃত্যুর মিছিল। সারাদুনিয়ায় আতঙ্ক গ্রাস করেছে সাধারণ মানুষকে। তবে বিজ্ঞানীরা সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন। তারা বলছেন, কিছু নিয়ম মেনে চললেই এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কমে যায়।

সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে মহামারি করোনা থেকে রক্ষা পেতে বাংলাদেশ সরকারের নিদের্শনায় সংশ্লিষ্ট দপ্তরসহ সারা দেশের জেলা-উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী, র‌্যাব দেশের সর্বস্তরে জনসচেতনতামূলক নানা নিয়মকানুনসহ মাইকিং করে সরকারি নির্দেশনা মেনে চলার অনুরোধ করছেন।

এরই ধারাবাহিকতায় যশোর জেলা তথ্য অফিস সরকার তথা সংশ্লিষ্ট দপ্তরের নির্দেশনায় শুরু থেকেই জেলার প্রতিটি উপজেলাজেলা, ইউনিয়ন, গ্রাম-গঞ্জসহ বিভিন্ন অঞ্চলে বিরামহীন গতিতে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ইতিমধ্যে যশোর জেলা তথ্য অফিস জেলাসহ জেলার বিভিন্ন উপজেলা এবং জনগুরুত্বপূর্ণস্থানে তারা করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকার তথা সংশ্লিষ্ট দপ্তরের দেয়া সকল পোস্টার, ব্যানার, বিলবোর্ড টানানো এবং সড়ক প্রচার, প্রচারণামূলক লিফলেট বিতরণ, যশোর জেলা তথ্য অফিসের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন কৌশল প্রয়োগ করে প্রচারণামূলক নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এসব কার্যক্রম পরিচালনায় যশোর জেলার সিনিয়র তথ্য অফিসারএ,এস,এম কবীর,সহকারী তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমান, ঘোষক অসিম কুমার ও ড্রাইভার আব্দুল মোমিন সকলেই ব্যস্ততম সময় পার করছে।

করোনাভাইরাস এর সংক্রমণ রোধে জেলা তথ্য অফিস, যশোরের উদ্যোগে কেশবপুর ও মণিরামপুর সহ বিভিন্ন উপজেলার  ইউনিয়ন পরিষদ ও বাজারে সচেতনতামূলক সড়ক প্রচার করা যাচ্ছে।
প্রচারে জনসাধারণকে নিয়মিত সাবান পানি দিয়ে হাত ধুতে, মাস্ক পরিধান করতে, তিন ফুট শারীরিক দুরত্ব বজায় রেখে চলতে উৎসাহিত করা হচ্ছে নিয়মিত

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button