বরিশাল বিভাগসারাদেশ

পুল ভেঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি॥ পটুয়াখালীর কলাপাড়ায় কাঠের পুল ভেঙ্গে খালে পড়ার ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে তিন ইউনিয়নের প্রায় দশ হাজার মানুষের যোগাগোগ ব্যাবস্থা। উপজেলার মহিপুর থানার ডালবুগঞ্জ ও চরপাড়ার ভাড়ানির খালের উপর নির্মিত এ কাঠের পুলটি ইঞ্জিন চালিত ট্রলারের ধাক্কায় গত সোমবার বিকেলে ভেঙ্গে খালে পড়ে যায়। এই পুল দিয়ে ডালবুগঞ্জ,মিঠাগঞ্জ ও মহিপুর ইউনিয়নের প্রায় ১০হাজার মানুষ চলাচল করে। কাঠের পুলটি ভেঙ্গে যাওয়ার ফলে এ পথে চলাচলকারী তিন ইউনিয়নের মানুষের যোগাযোগ ব্যবস্থা
বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়া কাঠের পুল সংলগ্ন রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই কাঠের পুল দিয়ে স্কুলে যাতায়াত করে। কাঠের পুল ভেঙ্গে যাওয়ার ফলে এখন  ঝুঁকি নিয়ে ছোট্ট ডিঙ্গি নৌকায় পারাপার হচ্ছে কোমলমতি শিশু শিক্ষার্থী, নারী,বয়বৃদ্ধ সহ হাজারো মানুষ। স্থানীয়দের দাবী ভেঙ্গে যাওয়া কাঠের পুলটি অপসারন করে এখানে একটি স্থায়ী গার্ডার ব্রীজ নির্মানের।
ডালবুগঞ্জ ইউনিয়নের ভুক্তোভূগি মিজানুর রহমান বাচ্চু বলেন, ৬জুলাই (সোমবার) বিকেলে একটি ইঞ্জিন চালিত ট্রলারের ধাক্কায় ব্রীজটি ধুমরে মুচড়ে খালে পড়ে যায়। এমন ভাবে ভেঙ্গে পড়ে যায় যা সংস্কার করা সম্ভব নয়। এখন খালের উপর স্থায়ী ভাবে একটি গার্ডার ব্রীজ নির্মাণ করা খুবই প্রয়োজন। তাই তিনি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন।
ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। রসুলপুর সরকারী পাথমিক বিদ্যালয়ের কোমলমতি ছাত্র /ছাত্রী সহ ডালবুগঞ্জ, মিঠাগঞ্জ ও মহিপুর
ইউনিয়নের হাজারো জনগণ আসা যাওয়া করে এ পুল দিয়ে। তাই এখানে একটি গার্ডার ব্রীজ প্রয়োজন।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মাদ শহিদুল হক বলেন, আমি ঘটনাটি শুনেছি। ওখানে এলজিইডি অথবা পিআইও অফিসের মাধ্যমে স্থায়ীভাবে ব্রীজের ব্যাবস্থা করতে হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button