রংপুর বিভাগসারাদেশ

ফুলবাড়ীতে পাকা সড়কে জলাবদ্ধতায় চরম ভোগান্তি

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার খড়িবাড়ি হতে কাশিপুর কলেজ মোড় পর্যন্ত পাকা সড়কটির খড়িবাড়ি বাজার অংশে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক সংলগ্ন ৩০০ মিটার সড়কে জলাবদ্ধতা ও কাঁদা জমে থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয় যাতায়তকারীদের।
ফুলবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী একটি হাট হচ্ছে খড়িবাড়ী বাজার। প্রতি শুক্র ও সোমবার এখানে হাট বসে। হাটের দিনে ফুলবাড়ী উপজেলা ছাড়াও বিভিন্ন অঞ্চলের বিপুল সংখ্যক মানুষের সমাগম হয় খড়িবাড়িতে। এসময় অধিকাংশ মানুষ ও যানবাহনকে যাতায়ত করতে হয় এ সড়ক দিয়ে। এতে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। এছাড়াও কাঁদাপানি মাড়িয়ে এ পথে যাতায়ত করে রাবাইতারী এস বি বহুমূখী উচ্চ বিদ্যালয়, খড়িবাড়ী জবাব উল্লাহ হাফেজিয়া মাদ্রাসা ও ফাতেমা এতিমখানা, রাবাইতারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, আটিয়াবাড়ী ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাবাইতারী মহিলা কলেজ, খড়িবাড়ি ছবিরননেছা দ্বিমুখী দাখিল মাদ্রাসা, কাশিপুর মহাবিদ্যালয়, সাইফুর রহমান সরকারী মহাবিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের। ভোগান্তিতে পড়েছে বাজার সংলগ্ন তিনটি মসজিদের মুসল্লিরাও। বর্ষা মৌসুমে রাস্তায় জলাবদ্ধতা থাকায় প্রায়ই ঘটে দুর্ঘটনা। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, এশিয়ান ব্যাংক, ন্যাশনাল লাইফ ইনসুরেন্স, ব্রাক, আর ডি আর এস বাংলাদেশ, গ্রামীণ ব্যাংক, আশা এর খড়িবাড়ি বাজার শাখা অফিস এ সড়ক সংলগ্ন হওয়ায় বিপাকে পড়তে হয় এসব প্রতিষ্ঠানে সেবা নিতে আসা মানুষদের। সড়কের কাঁদাপানি ছিটকে প্রবেশ করছে রাস্তার দুপাশের দোকানে। ফলে ব্যাহত হচ্ছে তাদের বেঁচা কেনা।
খড়িবাড়ি বাজারের সাধারণ ব্যবসায়ীরা ও ইজারাদার মোহাম্মদ আলী জানান, প্রতি বছর বর্ষায় এখানে জলাবদ্ধতার কারণে দুর্ঘটনার শিকার হন অনেকেই। সড়কটির এমন বেহাল দশার কারণে ব্যাহত হচ্ছে জনজীবন ও ব্যবসা-বাণিজ্য। বর্তমানে যা অবস্থা তাতে সড়কটির সংস্কার কাজ জরুরি ভাবে করার দাবি করেন তারা। জলাবদ্ধতার বিষয়ে উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজীব বলেন, সড়কটির বর্তমান অবস্থা সরেজমিন তদন্তপূর্বক জলাবদ্ধতা দূরীকরণে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button