রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ায় ৬৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

বগুড়া অফিসঃ বগুড়ায় নতুন করে আরও ৬৭ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। শনিবার সকালে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

বগুড়ার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সকাল ১১টার ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

ব্রিফিংয়ে বলা হয়, গত ১ এপ্রিল থেকে বগুড়ায় এখন পর্যন্ত ১৪ হাজার ৬২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে মোট ২ হাজার ৬৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৪৭ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ৩২২ জন।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার মোট ৩০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫ শিশুসহ ৬৭ জনের করোনা রেজাল্ট পজিটিভ আসে।

তার দেওয়া তথ্য অনুযায়ী, শজিমেকে পরীক্ষা করা ১৭৭টি নমুনার মধ্যে ১৮টি পজিটিভ এবং টিএমএসএসের পিসিআর ল্যাবে ১২৮টি নমুনায় পজিটিভ আসে ৪৯ জনের। আক্রান্তদের মধ্যে ৪০ জন পুরুষ, ২২ জন নারী ও ৫ শিশু রয়েছে।

উপজেলাওয়ারী হিসাবে, করোনায় আক্রান্ত ৫৬ জনের বাড়ি বগুড়া সদর উপজেলায়। অন্যান্য উপজেলার মধ্যে শেরপুরে ৪ জন, শিবগঞ্জে ৩ জন, ধুনটে ২ জন, শাজাহানপুর ও কাহালুতে একজন করে কোভিড-১৯ পজিটিভ হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button