সারাদেশ

ব্যক্তিগত উদ্যোগে অস্থায়ী কোয়ারেন্টিন সেন্টার করলেন এমএ লতিফ

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মহানগরীর জনসাধারণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করার জন্য নিজের ব্যক্তিগত উদ্যোগ ও খরচে ৫টি অস্থায়ী কোয়ারেন্টিন সেন্টারের ব্যবস্থা করেছেন চট্টগ্রাম-১১ আসনের এমপি এমএ লতিফ। এখানে আলাদা আলাদা বেড, মশারি, জুতা, গামছা-স্যান্ডেল এবং খাওয়ার জন্য প্লেট, বাটি ও গ্লাস সরবরাহ করা হয়েছে। রোগীর উপযোগী খাবার সরবরাহ দেওয়া হবে এমপি লতিফের ‘এমপি কিচেনস’ থেকে। এছাড়া জ্বর, সর্দি-কাশির রোগীর জন্য সাধারণ সব ওষুধ দেওয়া হবে।

জানা যায়, নির্বাচনী এলাকার ২৭ নম্বর ওয়ার্ডের সিডিএ আবাসিক এলাকায় আগ্রাবাদ মহিলা কলেজ, ৩০ নম্বর ওয়ার্ডে রেলওয়ে কলোনি উচ্চ বিদ্যালয়, ৩৮ নম্বর ওয়ার্ডে হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, ৩৯ নম্বর ওয়ার্ডে ব্যারিস্টার সুলতান আহমদ কলেজ ও ৪০ নম্বর ওয়ার্ডে পতেঙ্গা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে অস্থায়ী কোয়ারেন্টিন সেন্টারে দেড় শতাধিক শয্যার ব্যবস্থা করা হয়েছে।

এ প্রসঙ্গে এম এ লতিফ এমপি বলেন, এসব কোয়ারেন্টিন সেন্টারে আসার পর থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া পর্যন্ত সব কিছুই দেওয়া হবে বিনামূল্যে আমার তহবিল থেকে। ৫টি কোয়ারেন্টিন সেন্টার পরিচালনার জন্য স্থানীয় অধিবাসী এবং চিকিৎসকদের সমন্বয়ে পৃথক পরিচালনা টিম গঠন করা হয়েছে। এলাকাবাসী এসব কোয়ারেন্টিন সেন্টারে করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা বিনামূল্যে পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হয়ে সঠিক চিকিৎসার পদক্ষেপ নিতে পারবেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button