খুলনা বিভাগসারাদেশ

ভাঙ্গায় মুখে মাক্স বিহিন চলাফেরা করাতে প্রশাসনের অভিযান

ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি:ফরিদপুরের ভাঙ্গায় রবিবার সকালে মুখের মাক্স বিহিন চলাচল করাতে জনসচেতনতামুলক অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। ভাঙ্গা বাজারের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জনগনকে করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রন করতে মুখে মাক্স পড়ার বিষয় অবগত করেন। এসময় মুখে মাক্স না থাকায় ৮ জন পথচারিকে আর্থিক জরিমানাও করেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোহম্মাদ আল আমিন জানায়, গত ১৫ই জুন থেকে ৭ই জুলাই পর্যন্ত রেড জোন হিসেবে ভাঙ্গায় লক ডাউন ঘোষনা করা হয়েছিল । এর পর করোন পরিস্থিতি কিছুটা নিম্নমুখী হওয়ায় লক ডাউন উঠিয়ে নেওয়া হয়েছে। এমতাবস্থায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে জনগনকে প্রতিনিয়ত মুখে মাক্স পড়ে চলাফেরা করতে বোঝানো হচ্ছে ।আমরা উপজেলা প্রশাসন করোনা মোকাবেলায় সব সময় মাঠে থাকব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান বলেন, দক্ষিনাঞ্চলের প্রবেশদ্বার হচ্ছে ভাঙ্গা এখান দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাচল করে থাকে। তাছাড়া ভাঙ্গা বাজার একটি ঐতিহ্যবাহী বাজার হওয়াতে এখানে পার্শ্ববর্তী বেশ কয়েকটি উপজেলা হতে লোকজন যাওয়া আসা করে থাকে। করোন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে করোনার শুরু হতেই উপজেলা প্রশাসন দিনরাত জীবনের ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছে। এখন করোনা পরিস্থিতি কিছুটা হলেও নিম্নমুখী হওয়াতে সকলেই স্বস্থির নিঃশ্বাস ফেলছে। আমরা চাই করোন পরিস্থিতি ভাঙ্গাতে নিয়ন্ত্রনে থাকুক। এর জন্য আমরা উপজেলা সর্বত্র সচেতনামুলক অভিযান অব্যহত রেখেছি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button