খুলনা বিভাগসারাদেশ

মাগুরায় শালিখায় অধ্যক্ষ প্রদীপ কুমাৱ বিশ্বাসেৱ বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শালিখা উপজেলার ‘শালিখা আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজের’ অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাসের ভূয়া নিয়োগ বানিজ্য, অর্থ আত্মসাত ও এমপিওভূক্তির আবেদন পাঠানোর অভিযোগে আজ শনিবার বিকালে এলাকাবাসী মানববন্ধন করেছে। পাশাপাশি প্রতিষ্ঠানের বাংলা বিভাগে ১৫ বছর কর্মরত এমপিও বঞ্চিত প্রভাষক সুকান্ত মজুমদারকে বহালের দাবীতে এ মানব বন্ধন করে এলাকাবাসী।
মানব বন্ধনে বক্তারা বলেন, প্রতিষ্ঠার ১৫ বছর পর সম্প্রতি প্রতিষ্ঠানটি এমপিও ভূক্ত হয় । কিন্তু বাংলা বিভাগের প্রভাষক সুকান্ত মজুমদা কে বাদ দিয়ে নতুন করে বর্ণালী শিকদারের নাম দিয়ে এমপিও ভুক্তির জন্য আবেদন পাঠান অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস। যা বিশ্বাস ঘাতকতার শামিল। বক্তারা আরো বলেন প্রতিষ্ঠাকালীন সময় থেকে সুকান্ত মজুমদার যথাযথ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে বাংলার প্রভাষক পদে নিয়মিত পাঠদান করে আসছেন । কিন্তু সম্প্রতি বিশ্বস্ত সূত্রে জানতে পারেন, তার বদলে ভূয়া নিয়োগ দেখিয়ে বর্ণালী শিকদার নামে অপর একজনের এমপিওভূক্তির আবেদন ওই প্রতিষ্ঠান থেকে পাঠানো হয়েছে । যা সম্পূর্ণ বেআইনি ও অমানবিক । মানববন্ধন কালে উপস্থিত ছিলেন বুনাগাতী ইউপি চেয়ারম্যান মোঃ বখতিয়ার লস্কর, শালিখা উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মোঃ ইতার আলী শিকদার, ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি ভক্ত দাস বিশ্বাস, শরুশুনা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পংকজ কুমার মল্লিক, অত্র কলেজের ছাত্র,শিক্ষক , অভিভাবক মহলসহ এলাকার সর্বস্তরের জনগন এ মানব বন্ধনে অংশ নেন।
এবিষয়ে শালিখার উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান বলেন, এ ধরনের একটি অভিযোগ আমার দফতরে এসেছে । আমি অধ্যক্ষের কাছে ব্যাখ্যা চেয়ে একটি চিঠি ইতিমধ্যে পাঠিয়েছি । ওই ব্যাখ্যা পেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button