খুলনা বিভাগসারাদেশ

যবিপ্রবির ল্যাবে যশোরের ১৮ জনের করোনা শনাক্ত

যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি:  গত ২৪ ঘণ্টায় যশোর জেলায় ১৮ জনের কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টার থেকে সোমবারে (২২ জুন, ২০২০ খ্রি) ঘোষিত করোনা শনাক্তকরণ পরীক্ষার ফলাফল অনুযায়ী যশোরের ৮২ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়।

যবিপ্রবির ল্যাবের পরীক্ষণ দলের সদস্য এবং পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এনএফটি) বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার তথ্যটি নিশ্চিত করেছেন।

যবিপ্রবির ল্যাবে পরীক্ষা হওয়া অন্যান্য জেলাসমূহের মধ্যে নড়াইলের ২৩ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের, ঝিনাইদহের ৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের, বাগেরহাটের ৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের ও সাতক্ষীরার ৪০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।তবে মাগুরার ৮ জনের নমুনা পরীক্ষা করে সবগুলোর ফলাফল নেগেটিভ এসেছে।

সবমিলিয়ে গত ২৪ ঘণ্টায় যবিপ্রবির ল্যাবে মোট ২১৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা পজিটিভ এবং ১৭৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

এদিকে করোনাভাইরাসে অধিক সংক্রমিত দেশের ১০ জেলায় রেড জোন ঘোষণা করেছে সরকার। রেড জোন এলাকায় ২১ জুন থেকে বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটি ঘোষণা হয়েছে। রবিবার (২১ জুন) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এই সাধারণ ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটিও অন্তর্ভুক্ত থাকবে।এ তালিকায় দেশের অন্য নয়টি জেলার সাথে যশোরের বিভিন্ন উপজেলা ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড  রেড জোন ও সাধারণ ছুটির আওতায় এসেছে।

জানা যায়, যশোরের উপজেলাগুলোর কয়েকটি ওয়ার্ড ভিন্ন ভিন্নভাবে ২১ জুন থেকে পর্যায়ক্রমে ৬, ৭, ৮, ৯ জুলাই পর্যন্ত সাধারণ ছুটির আওতায় থাকবে।

উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরও জানানো হয়, জরুরি পরিষেবা এই সাধারণ ছুটির আওতার বাইরে থাকবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button