জাতীয়রাজনীতিলিড নিউজ

ভোটার উপস্থিতি কম, অলস সময় পার করছেন কর্মকর্তারা

রংপুর সদর-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠুভাবে চললেও ভোটার উপস্থিতি একেবারেই কম। নির্বাচনী কর্মকর্তারা এক প্রকার অলস সময় পার করছেন। নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে তেমন আগ্রহ লক্ষ করা যাচ্ছে না।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি এরশাদ ওরফে সাদ এরশাদ নগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। তিনি অন্যান্য ভোটকেন্দ্রও ঘুরে দেখেন। তবে রংপুর সদর আসনের ভোটার না হওয়ায় তিনি ভোট দিতে পারছেন না।

ভোটকেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। ভোটার উপস্থিতি আপাতত কম মনে হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়তে পারে। জয়ের ব্যাপারে তিনি আশা প্রকাশ করে বলেন, ‘ভোটারদের মাঝে যে সাড়া পেয়েছি তাতে জয়লাভের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। এ সময় জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ফকরুজ্জামান জাহাঙ্গীরসহ দলের নেতারা তার সঙ্গে ছিলেন।

সাদ এরশাদ প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের নিউ সেনপাড়ার শিশু মঙ্গল ভোটকেন্দ্র পরিদর্শনের সময় তার বাবার স্মৃতিচারণ করেন। অপরদিকে বিএনপি প্রার্থী রিটা রহমান নগরীর রাধাবল্লভ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি ভোটারদের সঙ্গে কথা বলেন।

রংপুর-৩ আসনের ভোটার না হওয়ায় হতাশা প্রকাশ করে তিনি জানান, যত তাড়াতাড়ি সম্ভব এ নির্বাচনী এলাকার ভোটার হবেন তিনি। রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিনও এ উপনির্বাচনে সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণের কথা জানিয়েছেন।

নগরীর কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ে বেলা ১২টায় তিনি বলেন, ‘উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। কোন ধরনের বিশৃঙ্খলা নেই। ভোটে উৎসাহ জোগাতে মক ভোটিং, প্রচারণা, ইভিএম এর ভোট প্রদানে ভয় দূরীকরণে সকল পদক্ষেপ নেওয়া হয়েছিল। এছাড়া ইভিএম নিয়ে কোনো সমস্যা হলে কারিগরি টিম প্রস্তুত রয়েছে।’

তবে উপস্থিতি নিয়ে তিনি কোনো মন্তব্য করতে চাননি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button