সারাদেশ

রাজশাহীতে ত্রাণের দাবিতে বিক্ষোভ

রাজশাহীতে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। রাজশাহী মহানগরীর উপকণ্ঠ পবা উপজেলার মুশরইল নতুনপাড়া এলাকার কয়েকশো বাসিন্দা রবিবার বেলা সাড়ে ১১টার দিকে এই বিক্ষোভ করেন।

এলাকাবাসীর অভিযোগ, সরকার প্রদত্ত ১০ কেজি করে চাল সাধারণ মানুষের মধ্যে এখনও বিতরণ করা হয়নি। ফলে পরিবারের লোকজন নিয়ে সকলে কষ্টের মধ্যে দিনযাপন করছেন।

তারা বলছেন, মুশরইল নতুনপাড়া গ্রামে প্রায় সাড়ে তিনশ হতদরিদ্র মানুষের বসবাস। এর মধ্যে ১৮০ জনের আইডি কার্ড দেখে তালিকা করেন স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম। কিন্তু তারপরেও তাদের কোনো রকম সহযোগিতা করা হয়নি।

এলাকাবাসীর অভিযোগ, এই এলাকাটি পারিলা ইউনিয়নের মধ্যে। ওই ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম ভুলু এনিয়ে কোনো রকম ব্যবস্থা গ্রহণ করেননি। উল্টো স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানের কাছে ত্রাণের দাবিতে এলাকাবাসী গেলে তাদের সাথে খারাপ আচরণ করে তাড়িয়ে দেয়া হয়। এ কারণেই বিক্ষোভ করেন এলাকাবাসী।

এদিকে খবর পেয়ে চন্দ্রিমা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে এলাকাবাসীকে সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানিয়ে মাইকিং শুরু করেন। এরপর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।

বিষয়টি স্বীকার করে নগরীর চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মনির বলেন, এলাকাবাসীর ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশ দিয়ে পরিস্থিতি শান্ত করে।

এ বিষয়ে কথা বলতে পারিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল বারী ভুলুর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, পারিলা ইউনিয়নে গ্রামের সংখ্যা ৩৮টি। বরাদ্দ ৮০০ প্যাকেট। প্রতিটি গ্রামে পড়ে ২০-২২টি। মুশরইল গ্রামে ২৬ প্যাকেট বিতরণ করা হয়েছে। গ্রামটি বড়। অনেকেই ত্রাণ পাননি।

তিনি বলেন, গ্রামবাসীকে কেউ উস্কানি দিয়েছেন। যার জন্য তারা বিক্ষোভ করেছেন। কিন্তু তারা ত্রাণের কথা আমাদের জানাতে পারতেন, আমরা ব্যবস্থা করতাম। এখন বিক্ষোভ করা ঠিক হয়নি। তারপরেও আমরা গ্রামের লোকজনের জন্য ত্রাণের ব্যবস্থা করছি। সোমবার পৌঁছে দেয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button