রংপুর বিভাগসারাদেশ

রৌমারী এখন ‘করোনা মুক্ত’

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার প্রথম করোনা আক্রান্ত রোগীসহ ৩ জনের সবাই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। রৌমারী উপজেলা আপাতত করোনামুক্ত হয়েছে রবিবার (১৪ জুন) রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল ইমরান বিষয়টি নিশ্চিত করেছেন।
সকলেই রৌমারী হাসপাতালের আইসোলেশনে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলে বর্তমানে করোনা নেগেটিভ। রৌমারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোমেনুুল ইসলাম জানান, উপজেলায় তিন জন করোনা রোগী শনাক্ত হয়। পরে চিকিৎসা ও তিন দফা পরীক্ষা শেষে স্বাস্থ্য বিভাগ ওই তিন জনের সবাইকে নেগেটিভ ঘোষণা করেছে। বর্তমানে এ উপজেলায় কোনো করোনা রোগী নেই।
তিনি আরো বলেন, স্বাস্থ্য বিভাগের পরামর্শে ওই তিন করোনা রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল ইমরান বলেন, ‘তিনজন করোনা আক্রান্ত রোগী সুস্থ হওয়ায় এখন আমাদের উপজেলা করোনা মুক্ত। মানুষকে সচেতন করা ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সবাইকে নিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছি।’ তিনি আরো বলেন, গ্রাম থেকে ওয়ার্ড ও প্রতিটি ইউনিয়নে করোনা কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি প্রতিদিন মাইকিং এর মাধমে সচেতনতা করা হচ্ছে। এ উপজেলাতে মোট ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ১৫৪ জনের ফলাফলে নেগেটিভ এসেছে। বাকি তিন জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button