রাজশাহী বিভাগসারাদেশ

সাপাহারে ঠিকাদারের বিরুদ্ধে জীবিত গাছ কাটার অভিযোগ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের রোপিত সড়কের পাশের মরা গাছ টেন্ডার নিয়ে জীবিত গাছ কাটার অভিযোগ উঠেছে এক ঠিকাদারের বিরুদ্ধে । গত বৃহস্পতিবার সকাল ৯’টার দিকে ঘটনাস্থল থেকে ওই ঠিকাদারকে আটক করেছে স্থানীয় থানা পুলিশ।
জানা গেছে সাপাহার উপজেলার কোচকুড়লিয়া মোড় হতে নিশ্চিন্তপুর মোড় পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার পাকা সড়কের উভয় পার্শ্বে অবস্থিত আকাশমণি, শিশু সহ বিভিন্ন ধরণের ১৫৬টি মৃত গাছ ১লক্ষ ১৭হাজার ১শ টাকায় সাপাহার বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের নিকট থেকে উত্তরা স”মিল এর সত্বাধিকারীর পক্ষে জৈনক আবুল কালাম আজাদ গাছগুলি টেন্ডার প্রাপ্ত হয়।
এর পর হতে শুরু হয় ওই ঠিকাদারের গাছ কাটা। অভিযোগ উঠেছে ওই ঠিকাদার আবুল কালাম আজাদ তার কর্মচারীদের দিয়ে মরা গাছের সাথে বেশ কয়েকটি জীবন্ত গাছ কেটে ফেলেছে। মরা গাছের সাথে জীবিত গাছ কাটতে দেখে এলাকার লোকজনের সন্দেহ হয়।
তারা বিষয়টি চ্যালেঞ্জ করে স্থানীয় থানায় সংবাদ দেয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌঁছে ঠিকাদার আবুল কালাম আজাদকে আটক করে থানায় নিয়ে আসে। এবিষয়ে সাপাহার বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী রেজাউল ইসলাম এর সাথে কথা হলে তিনি অভিযোগের বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন যে তাকে শুধু মৃত গাছ কাটার টেন্ডার দেয়া হয়েছে।
ওই ঠিকাদার মৃত গাছের সাথে জীবিত গাছ কেটেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার সত্যতা থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
এ রিপোর্ট লিখা পর্যন্ত মামলা হয়নি। এ বিষয়ে সংম্লিষ্ট ঠিকাদারের সাথে যোগাযোগ করা হলে তার অবর্তমানে নিযুক্ত শ্রমিকগণ গাছের নম্বার ভুল করে ওই জীবন্ত গাছ কাটতে শুরু করেছিল বলে তিনি দাবী করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button