সারাদেশ

মুজিব শতবর্ষের অনুষ্ঠানে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে:নওগাঁয় স্বরাষ্ট্রমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: বাংলাদেশ সরকারের স্বরাট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মুজিব শতবর্ষ পালনের সকল প্রস্তÍুতি সম্পন্ন করা হয়েছে। আমরা বিভিন্নভাবে এই অনুষ্টান সাজিয়েছি। অনুষ্ঠানে কোন কোন দেশের রাষ্ট্রপ্রধান আসবেন তা বলা যাচ্ছেনা। তবে ভারতের রাষ্ট্রপ্রধান নরেন্দ্র মোদী আসবেন। ভারত স্বাধীনতা যুদ্ধে আমাদের সর্বোচ্চ সহযোগিতা করেছে। তাই বন্ধু প্রতীম দেশের রাষ্ট্রের প্রধানমন্ত্রীকে ত্রীকে তাকে সর্বোচ্চ সম্মান জানানো হবে। মুজিব বর্ষে অতিথিদের জন্য ও সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, সীমান্ত হত্যা বন্ধে দুদেশের স্বরাষ্ট্রমন্ত্রণালয় পর্যায়ে এবং বিজিবি ও বিএসএফ এর মধ্যে আলাপ- আলোচনা চলছে। আমরা চেষ্টা করছি সীমান্তে আর যেন প্রাণহানীর ঘটনা না ঘটে। রোববার সকালে নওগাঁর ধামুইরহাট থানার নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনকালে তিনি সাংবাদিকদের এ কথাগুলো বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজারবাগ পুলিশ লাইনে গিয়ে জাতীর জনক বলেছিলেন পুলিশ হবে জনতার। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। ইতোমধ্যে কয়েকটি থানায় অনলাইনে জিডি নেয়া হচ্ছে। আমরা চেষ্টা করছি খুব শীঘ্রই সারাদেশের সকল থানায় অনলাইনে জিডি করা যায়।

এই অনুষ্টানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান বিপিএম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, ইসরাফিল আলম এমপি, শহীদুজ্জামান সরকার এমপি, ছলিম উদ্দিন তরফদার এমপি, ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি, ডিআইজি এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), মাহফুজুর রহমান বিপিএম, অতিরিক্ত ডিআইজি, অধিনায়ক র‌্যাব-৫-রাজশাহী ও জেলা প্রশাসক হারুন- অর রশিদ।
অনুষ্ঠানে জেলার সীমান্ত এলাকার ৬৬ জন মাদক ব্যবসায়ী আতœসমর্পন করে অন্ধকার অতীত থেকে আলোর পথে ফিরে আসেন।
এছাড়াও প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী পতœীতলা থানার অফিসার্স ষ্টাফ কোয়াটারেও উদ্বোধন করেন। বিকেলে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ধামইরহাট ডিগ্রী কলেজ মাঠের জনসভায় বক্তব্য রাখবেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button