বিনোদন

যারা নির্বাচন করতে সাহস দিয়েছে তারাও সঙ্গে নেই: মৌসুমী

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৫ অক্টোবর। ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র কিনেছেন এবং বৃহস্পতিবার প্রার্থীরা মনোয়ন জমা দিয়েছেন। এদিন বিকেলে বিএফডিসিতে এসে প্রধান নির্বাচন কমিশনারের কাছে মনোনয়নপত্র জমা দেন সভাপতি প্রার্থী চিত্রনায়িকা মৌসুমী। এ সময় তার সঙ্গে ছিলেন চিত্রনায়ক ওমর সানী।

মনোনয়ন জমা দেয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে আক্ষেপের কথা জানান মৌসুমী। তিনি বলেন, চলচ্চিত্রের শিল্পীদের নির্বাচন। এখানে আনন্দ হবে, উৎসব হবে। শিল্পীরা হাসতে হাসতে ভোট দিয়ে তাদের নেতা নির্বাচন করবেন। কিন্তু এই নির্বাচনটিকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে নানাভাবে। এখানে অদৃশ্য উপরমহলকে ব্যবহার করে প্রভাব খাটানো হচ্ছে। যা আমাকে অবাক করেছে।

প্রিয়দর্শিনী খ্যাত এ নায়িকা বলেন, শিল্পী সমিতি একটা পরিবার। এমনটাই জেনে এসেছি সবসময়। সেই আবেগ থেকেই বহুবার নির্বাচনে অংশ নিয়ে নির্বাচিতও হয়েছি। কিন্তু এবার নির্বাচন করতে এসে অনেককিছু দেখছি যা একজন শিল্পী হিসেবে আমি প্রত্যাশা করিনি।

তিনি আক্ষেপ করে আরো বলেন, অনেক সদস্যরা মিলে একটি প্যানেল তৈরি করেছিলাম আমরা। কিন্তু আড়ালে থেকে একটি মহল এখানে বাঁধার দেয়াল তৈরি করেছে। সবাইকে নির্বাচন না করতে প্রভাবিত করেছে। একটা সময় দেখলাম নির্বাচনে আমি একা। আর কেউ নেই আমার পাশে। মজার ব্যাপার হলো যারা আমাকে সভাপতি পদে নির্বাচন করতে পরামর্শ ও সাহস দিয়েছিলেন তারাও আমার সঙ্গে নেই।

মৌসুমী বলেন, শিল্পী সমিতির নির্বাচনে জিতে কী এমন হবে যে উপরমহলকে এভাবে কাজে লাগাতে হবে? আমার সঙ্গে সাধারন সম্পাদক হিসেবে ডি এ তায়েবের নির্বাচন করার কথা। তাকেও নানাভাবে বাঁধা দেয়া হচ্ছে। আমি একটি সুন্দর নেতৃত্ব চাই। এজন্য সরে যাইনি। একা একা হলেও নির্বাচনে থাকবো। আমাকে শিল্পীরা সমর্থন দিয়েছেন, এটাই আমার প্রেরণা। শিল্পীদের সমিতিতে বাইরের এই প্রভাব কাটাতে শিল্পীরা এক হয়ে আমাকে নির্বাচিত করবেন বলে বিশ্বাস করি।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন নায়ক ইলিয়াস কাঞ্চন। তিন সদস্যের আপিল বোর্ডের চেয়ারম্যান প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম খান। বাকি দুজন সদস্য হলেন পরিচালক সোহানুর রহমান ও রশিদুল আমিন।

বৃহস্পতিবার ছিলো প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন। এদিনে ব্যান্ড পার্টি বাজিয়ে নির্বাচন কমিশনের কাছে মনোনয়নপত্র জমা দেন সভাপতি পদে মৌসুমী, মিশা সওদাগর, সাধারণ সম্পাদক পদে ইলিয়াস কোবরা, জায়েদ খান ও ডি এ তায়েব। আরো জমা দিয়েছেন ডিপজল, ইমন, জয় চৌধুরী, জ্যাকি আলমগীর, অঞ্জনা, রোজিনাসহ একঝাঁক শিল্পীরা।

জানা গেছে, শুক্রবার বিকেল ৫টায় প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার (৭ অক্টোবর)। ওই দিনই প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। এবার নির্বাচনে মোট ৪৪৯ জন ভোটার ভোট দেবেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button