রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে নিরাপদ সড়ক চাই’র সংবাদ সম্মেলন

নীলফামারী জেলা প্রতিনিধি: সড়ক পরিবহন আইন ২০১৮ পূর্ণ বাস্তবায়নের দাবীতে নীলফামারীর সৈয়দপুর শাখার নিরাপদ সড়ক চাই সংগঠন সংবাদ সম্মেলন করেছে। রবিবার (১ নভেম্বর) দুপুরে শহরের শেরে বাংলা রোডের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
নিসচা’র সৈয়দপুর শাখার সাধারণ সম্পাদক কামাল ইকবাল ফারুকী লিখিত বক্তব্যে বলেন, নিরাপদ সড়ক বাস্তাবায়ন করতে প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা। সুষ্ঠ যান চলাচল নিশ্চিত করার জন্যে বিদ্যমান ট্রাফিক আইনের যথাযথ প্রয়োগ অপরিহার্য। এই বিষয়ে সকলকে সচেতন করতে হবে। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে ২৭ বছর থেকে নিসচা সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনতা বাড়াতে কাজ করছে। বর্তমানে নিরাপদ সড়ক চাই একটি সফল সামাজিক সংগঠনের নাম। নিসচার দাবি প্রেক্ষিতে সরকার ২০১৭ সালে ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেছে। ফলে এই দিবসটি পালনে সরকারি বিভিন্ন কর্মসূচির সাথে নিসচাও নানা ধরণের কর্মসূচি পালন করে আসছে। ২০১৯ সালে মোট ৫ হাজার ২২৭ জন রাস্তায় প্রাণ হারিয়েছেন। এ বছর প্রাণহানির সংখ্যা আর ও বাড়বে। সড়ক পরিবহন আইন ২০১৮ সম্পর্কে তিনি বলেন, ‘এ আইনটি নিয়ে একটি কুচক্রী মহল জনসাধারণ ও চালকদের মাঝে ভীতির সঞ্চার করছে অথচ এ আইনটি চালক-বান্ধব। জনকগণের প্রত্যাশিত এ আইনটি পূর্ণ বাস্তবায়ন হলে সড়ক দূর্ঘঠনা অনেক কমে যাবে।
এসময় নিরাপদ সড়ক চাই সৈয়দপুর শাখার সহ-সভাপতি রফিকুল ইসলাম মন্ডল, প্রকৌশলী আজিজুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক নাশিম রেজা শাহ, শিরিনা আক্তার, সাংগঠিনিক সম্পাদক মনিরুজ্জামান, অর্থ সম্পাদক বদিউজ্জামান, সদস্য পারভিন ইসলাম, স্বপন কুমার গুহসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button