সারাদেশ

সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের সহায়তায় কৃষি শ্রমিক পাঠানো হলো নওগাঁ ও বগুড়ায়

সৈয়দপুর প্রতিনিধি: করোনা পরিস্থিতিতে কৃষককে সহায়তা করতে নওগাঁ ও সান্তাহারে দুই দফায় ৮৮ কৃষি শ্রমিক পাঠালেন নীলফামারীর সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন।
গত ৭ মে সকালে উপজেলা চত্বর হতে ৫ম দফায় ৫২জন শ্রমিক নিয়ে কয়েকটি মাইক্রোবাস সান্তাহারের উদ্দেশ্যে রওনা দেয়। তবে পাঠানোর আগে শ্রমিকদের শারীরিক পরীক্ষা-নিরিক্ষা ও বিভিন্ন তথ্য যাচাই-বাছাই করা হয় বলে জানান উপজেলা স্বাস্থ্য বিভাগ। এর আগে ৪র্থ দফায় ৩৬জন কৃষি শ্রমিক নওগাঁয় পাঠানো হয়েছে।

জানা গেছে, প্রানঘাতি কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের কারণে এক জেলার মানুষ অন্য জেলায় যেতে পারছে না। এ অবস্থায় যেসব অঞ্চলে ধান কাটার মৌসুম শুরু হয়েছে সেসব অঞ্চল চরমভাবে কৃষিশ্রমিকের সংকটে পড়েছে। তাই শ্রমিক সংকট নিরসনে এবং সৈয়দপুরসহ এ অঞ্চলের শ্রমিকরা কর্মহীন অবস্থার অবসান ঘটাতে শ্রমিক সংকট কবলিত এলাকায় কৃষি শ্রমিক পাঠানোর উদ্যোগ নেয় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

এরই ধারাবাহিকতায় ওইসব এলাকায় শ্রমিকদের পাঠানো হয়। যাত্রা পূর্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান শ্রমিকদের মাঝে মাস্ক ও শুকনো খাবার বিতরন করেন এবং মাস্ক ব্যবহার শিখিয়ে দেন।
চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, আমাদের অঞ্চলে ধান পাকতে এখনো দেরি আছে। তাছাড়া এই সময়ে তারা ভিষণভাবে আর্থিক সংকটে দিন পার করছে। তিনি আরও জানান, যারা আর্থিক সংকটে রয়েছে এবং ধান কাটার জন্য ওইসব অঞ্চলে যেতে চান তাদেরকে যোগাযোগ করার অনুরোধ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button