জাতীয়

ঢামেকের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু, মোট ১৫০

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে তিনজনের করোনা পজিটিভ ছিল। বৃহস্পতিবার (১১ জুন) ঢামেক হাসপাতালের মর্গ সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র জানায়, গতকাল রাত ১২টার পর থেকে এ পর্যন্ত মোট ১২ জন মারা গেছেন। তাদের মধ্যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। বাকি ৯ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। বুধবার (১০ জুন) পর্যন্ত ঢামেকের করোনা ইউনিটে ১৩৮ জনের মৃত্যু হয়েছে।

আজকের ১২ জনসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৫০ জনে। তাদের মধ্যে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছিল বলে ঢামেক হাসপাতাল সূত্রে জানা গেছে। রাজধানীর কেন্দ্রে প্রধান এ হাসপাতালের বার্ন ইউনিটে করোনা ইউনিট চালু হয় গত ২ মে। পরে হাসপাতালের নতুন ভবনে (হাসপাতাল-২) তা বর্ধিত করা হয় ১৬ মে থেকে। সূত্র বলছে, এই ইউনিটে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে অনেক রোগী ভর্তি হচ্ছেন। তাদের অনেকের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে, অনেকে উপসর্গ নিয়ে চিকিৎসার জন্য আসছেন।

ঢামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদ গণমাধ্যমকে জানান, করোনা রোগীদের জন্য সর্বপ্রথম ইউনিট চালু করা হয়েছিল ঢামেকের বার্ন ইউনিটে। সেখানে পজিটিভ ও উপসর্গ আছে এমন রোগীদের আলাদা আলাদা চিকিৎসার ব্যবস্থা করা হয়। বার্ন ইউনিটে ২৫০টি শয্যার ব্যবস্থা রয়েছে। পরে ১৬ মে হাসপাতালের নতুন ভবনে করোনা ইউনিট-২ উদ্বোধন করা হয়। সেখানে ৫০০ রোগীর শয্যা তৈরি করা হয়েছে। সবমিলিয়ে ঢামেকে ৭৫০ জন করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা আছে। এ ইউনিট দুটিতে করোনা রোগীদের চিকিৎসা চলছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button