সারাদেশ

ধুনটে করোনা আতঙ্ককে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, ব্যবসায়ীদের জরিমানা

ধুনট (বগুড়া) প্রতিনিধি: করোনা ভাইরাসকে পূঁজি করে বগুড়ার ধুনটে চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পাওয়ায় বাজার অস্থিতিশীল হয়ে উঠছে। বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ১৩ ব্যবসায়ীর কাছ থেকে ১২হাজার ৩০০টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা এর নেতৃত্বে একটি দল শনিবার (২১ মার্চ) দুপুরের দিকে উপজেলার ধুনট ও মথুরাপুরের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে চালসহ নিত্য প্রয়োজনীয় দাম বৃদ্ধি ও বিক্রয়কৃত রশিদে অসামঞ্জস্য থাকার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ জরিমানা আদায় করেন।

আদালত সূত্রে জানা গেছে, ধুনট উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনোহারি ব্যবসায়ী সাচ্চু মল্লিককে ৫০০, ব্যবসায়ী রাজিব হোসেনকে ৫০০, আবুল কালাম আজাদকে ৫০০০, আসাদুল ইসলামকে ২০০০, শাহা আলীকে ৫০০, মোকছেদ আলীকে ৩০০, নায়েব আলীকে ৫০০, আকবর আলীকে ৫০০, আব্দুর রাজ্জাককে ৫০০, মিন্টু মিয়াকে ৫০০, বুলু মন্ডলকে ৫০০, আমিনুল হককে ৫০০ ও নয়ন মিয়াকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে আদালত ব্যবসায়ীদের সর্তক করে করোনা ভাইরাস আতঙ্ককে পূঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম যেন না বাড়ানো হয় সে ব্যাপারে সবাইকে সর্তক থাকার আহবান জানান। এ সময় ধুনট থানার অফিসার ইনর্চাজ কৃপা সিন্ধু বালা সহ পুলিশের একটি দল আদালতকে সহায়তা করে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button