রংপুর বিভাগ

ডাক্তার হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত যমজ দুই বোন

খানসামা (দিনাজপুর) : দিনাজপুরের খানসামায় এবার এসএসসিতে জিপিএ-৫ পেয়ে আলোড়ন সৃষ্টি করেছে যমজ দুই বোন সিনথিয়া আক্তার সান ও সাবরিনা আক্তার মুন। ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায় মেধাবী যমজ দুই বোন। তারা উপজেলার আলোকঝাড়ি ইউনিয়নের শুশুলী গ্রামের বাসিন্দা শিক্ষক দম্পতি সিরাজুল ইসলাম ও বিউটি আক্তারের যমজ মেয়ে।
উপজেলার পল্লী এলাকার শিক্ষা প্রতিষ্ঠান পশ্চিম বাসুলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সান ও মুন বিজ্ঞান বিভাগ হতে এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ প্রাপ্ত হয়। এর আগে তারা পিএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে এলাকায় সুনাম অর্জন করে। এছাড়াও সিনথিয়া আক্তার সান উপজেলা পর্যায়ে মেধা অন্মেষণ প্রতিযোগিতায় ৩ বার শ্রেষ্ঠত্ব অর্জন করে।
সান ও মুনের পিতা পশ্চিম বাসুলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম ও মাতা শুশুলী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিউটি আক্তার সন্তানের ধারাবাহিক সফলতায় আনন্দিত। তারা মেয়েদের ডাক্তার হওয়ার স্বপ্ন বাস্তবায়নে বদ্ধ পরিকর।
মেধাবী দুবোনের মামা হোসেনপুর ডিগ্রী কলেজের প্রভাষক জমির উদ্দীন বলেন, তারা ভবিষ্যতে দুজনে ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায়। তারা সকলের কাছে দোয়া প্রার্থী।
পশ্চিম বাসুলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক জানান, তারা দু’বোনেই ছোটবেলা থেকেই লেখাপড়ায় খুব মনোযোগী ছিল। পড়া লেখার পাশাপাশি তারা উপজেলা ও জেলা পর্যায়ে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, মেধা অন্মেষণের বিভিন্ন প্রতিযোগিতা একাধিকবার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। আমাদের বিদ্যালয় হতে এবার এসএসসি পরীক্ষায় ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। ৪৮ জন কৃতকার্য হয়। ৯ জন জিপিএ-৫ অর্জন করে। তাদের মধ্যে সান ও মুন অন্যতম।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button