সারাদেশ

গোপনে প্রবাসীর বিয়ে!

অনেক আগেই বিয়ে কথাবার্তা পাকাপোক্ত। তাই দেশে ফিরেই কাজটি সারবেন। তারপরও ১০ দিন অপেক্ষায় ছিলেন। শেষ পর্যন্ত মওকা বুঝে গোপনে শুক্রবার (২০ মার্চ) বিয়ে করেই ফেললেন তিনি। তবে শেষ রক্ষা হয়নি। বরের সঙ্গে নববধূ এবং যারা এই বিয়েতে ছিলেন সবাই এখন হোম কোয়ারেন্টাইনে।

শুধু তাই নয়, এমন পরিস্থিতিতে অপরাধ বিবেচনায় প্রবাসী বরকে জরিমানা হিসেবে নগদ গুনতে হলো ২০ হাজার টাকা।

শাস্তি দিলেও হতাশ ম্যাজিস্ট্রেট বলেছেন, তিনি যে ঘটনা ঘটিয়েছেন তাতে আল্লাহর কাছে বিচার দেয়া ছাড়া আর কোথায় যাবো!

আলোচিত এমন ঘটনা ঘটেছে চাঁদপুর সদরের কল্যাণপুর ইউনিয়নের দক্ষিণ কল্যাণদী গ্রামে।

সদর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতিমা জানান, বাহরাইন থেকে এই যুবক গত ১১ মার্চ গ্রামের বাড়িতে ফিরেন। শুক্রবার দুপুরে কয়েকজন আত্মীয় নিয়ে পাশের গ্রামে বিয়ের আয়োজন সম্পন্ন করেন। পরে নববধূ নিয়ে নিজ বাড়িতে ফেরার পথে এলাকাবাসীর নজরে পড়ে। এ সময় তারা প্রশাসন ও পুলিশকে বিষয়টি জানান।

এক পর্যায়ে ঘটনাস্থলে পৌঁছান কানিজ ফাতিমা। এ সময় ওই বিয়েতে উপস্থিত সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেন। শুধু তাই নয়, প্রবাসী বরকে শাস্তিস্বরূপ জরিমানা গুনতে হয় নগদ ২০ হাজার টাকা।

রাতে ঘটনা সম্পর্কে নির্বাহী অফিসার কানিজ ফাতিমা সময় সংবাদকে জানান, পরিবেশ এবং পরিস্থিতি দেখে তাদের বলেছি- আপনারা যা করেছেন, তার বিচার আল্লাহর কাছে দিলাম। কারণ, ওই যুবক বিদেশ থেকে এসে নির্ধারিত সময়ের জন্য হোম কোয়ারেন্টাইন তো করেনই না। তার মধ্যে আবার বিয়েও করেছেন। সুতরাং আল্লাহর বিচার ছাড়া আর কোথায় দেবো বলেন।

এদিকে, জেলার কচুয়া উপজেলায় হোম কোয়ারেন্টাইন অমান্য করার অভিযোগে পৃথক দুই প্রবাসীকে নগদ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button