জাতীয়

চুয়াডাঙ্গায় ইতালিফেরত একজন করোনায় আক্রান্ত

চুয়াডাঙ্গায় ইতালিফেরত এক যুবককে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। তিনি গত ১২ মার্চ ইতালি থেকে দেশে এসেছেন। বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আক্রান্ত ওই যুবক গত ১২ মার্চ ইতালি থেকে দেশে ফেরেন। ১৪ মার্চ আসেন নিজ বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গায়। গত ১৬ মার্চ ওই যুবককে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়। ওই দিন সন্ধ্যায় তার স্বাস্থ্য পরীক্ষা করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

সিভিল সার্জন জানান, করোনাভাইরাসে আক্রান্ত ওই যুবককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রেখেই চিকিৎসা দেয়া হবে। তার পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশফেরত ব্যক্তিদের তাদের বাড়িতেই থাকতে কঠোর নির্দেশ দেয়া হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চুয়াডাঙ্গার চার উপজেলায় বিদেশ ফেরত ৮৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সম্প্রতি ভারত, সৌদি আরব, সিঙ্গাপুর, ইতালি, কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে ফিরেছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে রয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলায় দুইজন, জীবননগর উপজেলায় ৩৩ জন, আলমডাঙ্গা উপজেলায় ৩৫ জন এবং দামুড়হুদা উপজেলায় ১৩ জন।

এর আগে দুপুরে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, দেশে নতুন করে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। তারা একই পরিবারের সদস্য।

সবমিলিয়ে চুয়াডাঙ্গায় একজনসহ দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ জনে দাঁড়ালো। এরই মধ্যে বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button