জাতীয়লিড নিউজ

ধানমন্ডিতে জোড়া খুন: অভিযুক্ত সেই গৃহকর্মী গ্রেফতার

রাজধানীর ধানমন্ডিতে শিল্পপতি মনির উদ্দিনের ফ্ল্যাটে তার শাশুড়ি আফরোজা বেগম ও গৃহকর্মী দিতি হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান অভিযুক্ত বাড়ির নতুন গৃহকর্মী সুরভি আক্তারকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (৩ নভেম্বর) রাত ১০টায় রাজধানীর আগারগাঁও থেকে তাকে গ্রেফতার করে ধানমন্ডি থানা পুলিশ।

পুলিশের ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-কমিশনার আবদুল্লাহ হেল কাফী বিষয়টি নিশ্চিত করে বলেন, সুরভি আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য ধানমন্ডি থানায় নেওয়া হচ্ছে।

গত শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যায় ধানমন্ডির ২৮ নম্বর সড়কের ২১ নম্বর বাসায় খুন হন গৃহকর্ত্রী আফরোজা বেগম এবং তার গৃহকর্মী দিতি। ঘটনার দিন বিকালে ওই বাসায় কাজ করার জন্য এক গৃহকর্মীকে নিয়ে এসেছিলেন আফরোজা বেগমের মেয়ের জামাতা মনির উদ্দিন তারিমের ব্যক্তিগত সহকারী বাচ্চু।

বিভিন্ন সূত্রে জানা যায়, এ কিলিং মিশনে অংশ নেয় হত্যার দিনই নিয়োগ পাওয়া আনুমানিক ২১ বছরের নতুন গৃহকর্মী ছাড়াও কয়েকজন। খুনের আগে ওই শিল্পপতির বাড়ির সামনে জড়ো হয় ওই গৃহকর্মীসহ খুনির দল। জোড়া খুনের পর ঠাণ্ডা মাথায় ফ্ল্যাট ও ভবন থেকে বেরিয়ে এলাকা ছাড়ে তারা।

তদন্তসংশ্লিষ্ট সূত্র জানায়, ওই অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার করা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে নিশ্চিত হওয়া গেছে যে এ হত্যার সঙ্গে নতুন গৃহকর্মীর সরাসরি সংশ্লিষ্টতা রয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ অনুযায়ী শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে ওই নারী কাজের বুয়ার বেশে বাসায় ঢুকেছিলেন সঙ্গে ছিলেন গৃহকর্ত্রী আফরোজা বেগমের দীর্ঘদিনের বিশ্বস্ত কেয়ারটেকার বাচ্চু। বিকাল সোয়া ৪টার দিকে বাচ্চু চতুর্থ তলার ফ্ল্যাট থেকে বেরিয়ে যান। সন্ধ্যা ৫টা ৩২ মিনিটে ওই নতুন গৃহকর্মী ফ্ল্যাট থেকে বেরিয়ে সিঁড়ি দিয়ে তৃতীয় তলায় নামেন। এরপর তিনি লিফটে ওঠেন। এ সময় লিফটের সামনে দাঁড়ানো অবস্থায় ওই নারীর দুই পায়ের স্যান্ডেলে রক্ত লেগে থাকতে দেখা যায়।

এদিকে জোড়া এই হত্যাকাণ্ডের ঘটনায় রবিবার (৩ নভেম্বর) ধানমন্ডি থানায় অজ্ঞাত এক নারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেন নিহত আফরোজার মেয়ে দিলরুবা সুলতানা। আসামিরা হলেন- বাড়ির সিকিউরিটি গার্ড নুরুজ্জামান, আফরোজা বেগমের মেয়ে দিলরুবার স্বামী কাজী মনির উদ্দিনের বডিগার্ড বাচ্চু, বাড়ির কেয়ারটেকার বেলাল, প্রিন্স ও অজ্ঞাত ২৭ বছরের এক নারী। অজ্ঞাত ওই নারী ছাড়া বাকি ৪ জনই পুলিশ হেফাজতে ছিলেন।

তবে শিল্পপতি কাজী মনির উদ্দিন তারিমের পিএস বাচ্চুকে দফায় দফায় জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পাওয়া তথ্য মতে অভিযুক্ত নতুন গৃহকর্মী সুরভীর খোঁজে পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একাধিক দল সম্ভাব্য সব জায়গায় অভিযান চালায়। অবশেষে তাকে গ্রেফতারে সফল হয় পুলিশ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button