রাজশাহী বিভাগসারাদেশ

আজ রহনপুর পৌরসভা নির্বাচন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আগামি ( ৩০ জানুয়ারী ) শনিবার চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। নির্বাচনে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৭ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে প্রার্থীদের পোস্টার-ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো রহনপুর পৌর এলাকা। পৌর এলাকার বিভিন্ন পাড়া-মহল্লার অলি-গলিতে মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থী সমর্থকদের পদচারণায় প্রচারণা সম্পন্ন হয়ে এখন ভোট প্রদানের অপেক্ষায় সাধারণ ভোটাররা।
এবার রহনপুর পৌরসভার মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে তিনজন দলীয় প্রার্থী। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানী বিশ্বাস (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী তারিক আহমদ (ধানের শীষ) ও বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী জোহনা খাতুন (ডাব)। এছাড়া চার স্বতন্ত্রী প্রার্থী হলেন- মতিউর রহমান খান (চামুচ), ডা. মফিজউদ্দিন (নারিকেল গাছ), আশরাফুল হক (জগ) ও নুরে আলম সিদ্দিকী বিপ্লব (মোবাইল)। উল্লেখ্য, স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে মতিউর রহমান আওয়ামী লীগ এবং ডা. মফিজউদ্দিন ও আশরাফুল হক বিএনপির বিদ্রোহী প্রার্থী।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গোমস্তাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, রহনপুর পৌরসভা নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ১১টি ভোট কেন্দ্রে ৭৬টি বুথে ১১ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৭৬ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৫২ জন পোলিং কর্মকর্তা,নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে। সকল ভোটারের উপস্থিতিতে একটি সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ১৮৪ জন ও মহিলা ভোটার ১৩ হাজার ৯১৩ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button