জাতীয়দুর্যোগ

র‌্যাবকে বিষয়ে নতুন তথ্য দিল ওয়েস্টিন

জাল টাকা, অস্ত্র ও মাদকের পৃথক তিন মামলায় রিমান্ডে থাকা নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নুর পাপিয়ার বিভিন্ন ধরনের অপকর্মের বিষয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কে অবাক করার মতো নতুন সব তথ্য দিচ্ছে হোটেল ওয়েস্টিন কর্তৃপক্ষ।

রাজধানী ঢাকায় অবস্থিত পাঁচতারকা হোটেল ওয়েস্টিনে বিভিন্ন ধরনের অনৈতিক কাজ করতেন এই পাপিয়া।

র‌্যাব সূত্রে জানা গেছে, সব সময় পাপিয়ার নামে হোটেল ওয়েস্টিনের একটি প্রেসিডেন্সিয়াল স্যুট বুক করা থাকত। ২০১৯ সালের ১২ অক্টোবর থেকে ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন মেয়াদে মোট ৫৯ দিন হোটেলটিতে অবস্থান করেন তিনি। সেখানে ভাড়া বাবদ ৮১ লাখ ৪২ হাজার ৮৮৮ টাকা নগদ পরিশোধ করেছেন পাপিয়া।

র‌্যাবের এক কর্মকর্তা বলেন, রাজনীতির আড়ালে মাদক ও সুন্দরী তরুণী মেয়েদের দিয়ে অনৈতিক কাজ করাতেন পাপিয়া। ঢাকার বিভিন্ন তারকা হোটেলে প্রায়ই ‘ককটেল পার্টি’র আয়োজন করতেন তিনি। এই পার্টিতে ধনী ব্যক্তিরা উপস্থিত হতেন।

ওয়েস্টিন হোটেল কর্তৃপক্ষ র‌্যাবকে নতুন সব তথ্য দিয়ে সহযোগিতা করছে। আর ওয়েস্টিন হোটেলে পাপিয়ার দেওয়া পার্টিতে কারা যোগ দিতেন সেই সব বিষয়ে তথ্য সংগ্রহ করছে র‌্যাব।

ওয়েস্টিনের প্রেসিডেন্সিয়াল স্যুট ভাড়া নিয়ে অসামাজিক কাজ করতেন পাপিয়া এমনটাই র‌্যাবকে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ। তিনি এসব কাজের মাধ্যমে উপার্জিত টাকা দিয়ে শুধু হোটেল বিলই পরিশোধ করতেন কোটি কোটি টাকা।

এ ব্যাপারে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া পরিচালক লে. কর্নেল সরোয়ার বিন কাশেম বলেন, তদন্তের স্বার্থে পাপিয়া বিষয়ে ওয়েস্টিন হোটেল থেকে সব ধরনের তথ্য সংগ্রহের কাজ চলছে। তারা আমাদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করছেন।

যুব মহিলা লীগ নেত্রী পাপিয়া প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক র‌্যাব কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদেই পাপিয়ার কাছ থেকে একের পর এক বেরিয়ে আসছে ‘বিস্ময়কর’ সব তথ্য। পাপিয়ার অপকর্মের সঙ্গীদের ধরতে ইতোমধ্যে একাধিক অভিযান চালানো হয়েছে। এই অভিযান চলমান রয়েছে।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার বিরুদ্ধে জাল টাকার ব্যবসা, অস্ত্র, মাদক ব্যবসা ও অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ফার্মগেট এলাকায় পাপিয়ার বাসায় অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন, ২০ রাউন্ড গুলি, ৫টি পাসপোর্ট, ৩টি চেক, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড, বিদেশি ডলার, ৫ বোতল বিদেশি মদ উদ্ধার করে র‌্যাব।

তিন মামলায় পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর মধ্যে বিমানবন্দর থানার জাল টাকা উদ্ধারের মামলায় ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান ৫ দিন, শেরেবাংলা নগর থানার অস্ত্র ও মাদক আইনে দায়ের করা মামলায় ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীম ৫ দিন করে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button