জাতীয়

সচিবের সমালোচনা করায় চিকিৎসককে কারণ দর্শানোর নোটিশ

মানসম্মত মাস্ক ও পিপিই সরবরাহ না পাওয়া নিয়ে স্বাস্থ্য সচিবের সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় নোয়াখালীতে এক চিকিৎসককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

কারণ দর্শানোর নোটিশ পাওয়া চিকিৎসকের নাম ডা. আবু তাহের। তিনি ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার। হাসপাতালের ভারপ্রাপ্ত উপপরিচালক ড. ফরিদ উদ্দিন চৌধুরী এই নোটিশ দিয়েছেন।

বিসিএস ৩৯ তম ব্যাচ এর ডা. আবু তাহের দুদিন আগে ফেসবুকে লিখেছেন যে গত এক মাসে তিনি হাসপাতালের শতাধিক অপারেশন করেছেন। নিজের পকেটের টাকা দিয়ে বাজার থেকে মাস্ক কিনে ব্যবহার করেছেন। কিন্তু স্বাস্থ্য সচিব প্রধানমন্ত্রীকে বলেছেন অত্যাধুনিক জীবাণু প্রতিরোধী এন৯৫, কে৯৫, এফএফপি২, মাস্ক ডাক্তারদেরকে সরবরাহ করেছেন; যা ডাহা মিথ্যা। নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে যেসব মস্ক সরবরাহ করা হয়েছে তা অত্যন্ত নিম্ন মানের। এ নিয়ে স্বাস্থ্য সচিব মিথ্যাচার করেছেন এবং প্রধানমন্ত্রীর কাছে এরকম অনেক মিথ্যা প্রস্তুতির নাটক সাজিয়ে হাজার কোটি টাকা লোপাট করছেন কিছু লুটেরার দল।

এই ঘটনায় কারণ দর্শানোর জন্য শনিবার দুপুরে আবু তাহেরকে নোটিশ দেওয়া হয়। আগামী তিন দিনের মধ্যে তাকে এর জবাব দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে ডা. আবু তাহের বলেন, আমি প্রকৃত সত্য তুলে ধরেছি। গত এক মাসে হাসপাতালে শতাধিক অপারেশন করেছি। আমাকে মানসম্মত মাস্ক বা পিপিই হাসপাতাল থেকে সরবরাহ করা হয়নি। অথচ স্বাস্থ্য সচিব প্রধানমন্ত্রীর কাছে বলেছেন পর্যাপ্ত পরিমাণে এন৯৫, কে৯৫, পিপিএফ২ মাস্ক হাসপাতালগুলোতে মজুদ আছে। তাহলে এগুলো গেল কোথায়?

তিনি আরও বলেন, এই বক্তব্যের জন্য তিনি মোটেও অনুতপ্ত নন। দেশের একজন নাগরিক হিসেবে তিনি সত্য ঘটনা তুলে ধরেছেন। তিন কার্যদিবসের মধ্যে তিনি নোটিশের জবাব দিবেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত উপ পরিচালক ডা. ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, কারণ দর্শানোর নোটিশের জবাব পেলে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button