শিক্ষাঙ্গন

সোশ্যাল সায়েন্স ক্লাবের উদ্যোগে ঢাকা কলেজে পরিচ্ছন্নতা অভিযান

ঢাকা কলেজের অন্যতম সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন সোশ্যাল সায়েন্স ক্লাবের উদ্যোগে ক্যাম্পাসে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান এবং সচেতনতামূলক র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর ১২টায় কলেজের ক্যাফেটেরিয়ার সামনে ‘নিজ পরিবেশ পরিচ্ছন্ন করি, ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়ি’ স্লোগান নিয়ে ডেঙ্গু প্রতিরোধে এবং পরিবেশের সৌন্দর্য বর্ধণে র‍্যালিটি অনুষ্ঠিত হয়।

র‍্যালি ও পরিচ্ছন্নতা অভিযানে প্রধান অতিথি এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ. টি. এম মইনুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শরীফা সুলতানা এবং গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সালাহউদ্দিন।

র‍্যালি পূর্ব সচেতনতামূলক পথসভায় অধ্যাপক এ. টি. এম মইনুল হোসেন  বলেন, আমাদের পরিবেশ আমাদেরকেই সুন্দর রাখতে হবে। সবাই মিলে চেষ্টা করলে আশা করি আমরা সফল হব। আর পরিবেশ সুন্দর রাখতে সোশ্যাল সায়েন্স ক্লাবের এ ধরনের উদ্যোগকে আমি স্বাগত জানাই। আমরা চাই আগামী দিনগুলোতে যেন আরও বৃহৎ পরিসরে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। এক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকে আমরা সব ধরনের কার্যক্রমে সহযোগিতা করব।

আনুষ্ঠানিক উদ্বোধনের পর র‍্যালিটি কলেজের ক্যাফেটেরিয়া চত্বর, পুকুর পাড়, কেন্দ্রীয় খেলার মাঠসহ কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। এরপর ক্লাবের সদস্যরা দুই ভাগে বিভক্ত হয়ে প্রশাসনিক ভবনের পেছনের অংশ, ক্যাফেটেরিয়া চত্বর , পুকুর পাড় থেকে আবাসিক হলের গেইট পর্যন্ত পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

এ সময় সোশ্যাল সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হাসিবুল ইসলাম, উপদেষ্টা সুহিন হোসেন, বর্তমান সভাপতি হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক রফিক মাহমুদ, অর্থ সম্পাদক কাওছার হুসাইনসহ ক্লাবের প্রায় অর্ধশতাধিক সদস্য পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button