দুর্যোগসারাদেশ

পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গ্রেপ্তার এক যুবক

চট্টগ্রাম: কোতোয়ালী থানা পুলিশের একটি টিমের হাতে ছদ্মবেশী এক চাঁদাবাজ পুলিশ গ্রেপ্তার। থানা সূত্রে জানা যায়, চাঁদাবাজি করতে গিয়ে হাতে নাতে ধরা পড়ে সেই ভুয়া পুলিশ।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, ডিসি হিলি বেড়াতে আসেন মাহমুদ নামে একজন সাথে আসেন তার বান্ধবী। হঠাৎ এক লোক এসে ‘পুলিশ’ পরিচয় দিয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে। এক পর্যায়ে তার কাছে ২৫ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে ‘আপত্তিকর ‘ মামলায় ফাঁসানোর হুমকিও দেয়।

সে পুলিশকে ফোনে গাড়ি আনার কথা বললে একটি সিএনজি আসে। এতেই সন্দেহ হয় মাহমুদের। টাকা দাবি আর হুমকি সেই সন্দেহকে আরও ঘনীভূত করে। এসময় সেই ‘পুলিশে’র পরিচয়পত্র চাওয়া হলে সে আমতা আমতা শুরু করে। পাশেই ছিল কোতোয়ালী পুলিশের টিম। জটলা দেখে এগিয়ে গেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে পুলিশ পরিচয় দেওয়া আহছান উল্লাহ। তখন তাকে আটক করা হয়।

ওসি মহসীন আরো জানান, জিজ্ঞাসাবাদে আহছান জানায়, সে মুলত ড্রাইভার। শারীরিক গঠন পুলিশের মতো হওয়ায় সে বিভিন্ন জায়গায় নিজেকে পুলিশ পরিচয় দেয় এবং তার মূল টার্গেট আড্ডারত তরুণ-তরুণী। পুলিশ পরিচয়ে সে তরুণ- তরুণীদের আটকের ভয় দেখায়। এরপর মোটা অংকের টাকা নিয়ে ছেড়ে দেয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button