দুর্যোগসারাদেশ

বেনাপোলে ত্রাণের কার্ড নিয়ে সংঘর্ষে আহত ২

যশোরের  বেনাপোলে কাস্টম কর্তৃক অসহায় দুস্থদের মধ্যে ত্রাণ সামগ্রীর কার্ড বিতরণকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ছামেনা খাতুন (৫৬) ও আল আমিন (১৭) নামে দুই জন রক্তাক্ত জখম হয়েছে।
সোমবার সন্ধ্যায় বেনাপোলের ছোটআঁচড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহত নারী বেনাপোল পৌরসভার ছোটআঁচড়া গ্রামের আনছারের স্ত্রী এবং আহত কিশোর একই গ্রামের আহাদ আলীর ছেলে।
এবিষয়ে রক্তাক্ত ছামেনা ও আল আমিন বাদী হয়ে পৃথকভাবে বেনাপোল পোর্ট থানায় মামলা করতে গেলে উভয়ে অসহায় দুস্থ হওয়ায় মানবিকতার দিকে খেয়াল করে এসআই জাকির হোসেন বিষয়টি আমলে নিয়ে সমঝোতা করে দেন।
এ বিষয়ে ছোটআঁচড়া গ্রামের আহাদ আলীর স্ত্রী দেলোয়ারা বলেন, তিনি বেনাপোল কাস্টমস হাউসের কর্মকর্তা মাজেদুর রহমানের বাসা বাড়িতে বুয়ার কাজ করেন। সে সুবাদে সোমবার সন্ধ্যায় তার গ্রামের অসহায় মানুষের জন্য কিছু খাদ্যসামগ্রী বিতরণের কার্ড নেয়। যার একটি আহত ছামেনার ছেলের স্ত্রীকে দেয়। সেখানে সেও অসহায় হওয়ায় তাকে কেন আরেকটি কার্ড দেওয়া হয়নি তা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ছামেনার ছেলে তরিকুল ইসলাম তার ছেলে আল আমিনকে লাইট দিয়ে মাথায় আঘাত করলে সেই স্থানে রক্ত জমাট বাঁধে। পরে তার ছেলের পক্ষ নিয়ে কে বা কারা ছামেনার মাথায় আঘাত করে রক্তাক্ত জখম
স্থানীয়রা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসেনের উদ্যোগে এলাকার শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার জন্য কার্ড দেয়া হয়। সে কার্ড পাওয়া না পাওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়।
এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার এসআই জাকির হোসেন বলেন, “বেনাপোল কাস্টমস কর্তৃক অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্য সামগ্রী কার্ড বিতরণের ঘটনায় ছোটআঁচড়া গ্রামের হতদরিদ্র কয়েক পরিবারের মধ্যে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে এক নারীর মাথা ফেটে রক্তাক্ত জখম হয়। এবং এক কিশোরের কপালে আঘাতের ফলে রক্ত জমাট বাঁধে। এ নিয়ে দুটি পক্ষই মামলা করতে আসে। এসময় গ্রামবাসীরা আপোষ মীমাংসার কথা বললে মানবিকতার দিক বিবেচনা করে স্থানীয় মাতব্বরদের উপস্থিতিতে দুপক্ষের মধ্যে সমঝোতা করে দেওয়া হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button