অর্থনীতি

বিনামূল্যে করোনা বিমার সুযোগ পাবে ১ লাখ মানুষ

করোনা রোগীদের ব্যয়ভার বহনে সহায়তা করতে বিনামূল্যে এক লাখ মানুষকে বিমা করার সুবিধা দিচ্ছে ডিজিটাল হেলথকেয়ার সলিউশন্স নামে একটি প্রতিষ্ঠান।

মঙ্গলবার ডিজিটাল হেলথকেয়ার সলিউশন্স থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির হেড অব ক্লিনিক্যাল অপারেশন্স ডা. খালেদ হাসান।

খালেদ হাসান জানান, করোনা ভাইরাস সংক্রান্ত খরচ বহন করতে ডিজিটাল হেলথকেয়ার একটি নতুন বিমা কর্মসূচি চালু করছে। প্রতিষ্ঠানটি আগে টেলিনর হেলথ নামে পরিচিত ছিল। এটি একটি গ্রামীণ সামাজিক ব্যবসা কোম্পানি, যা গত চার বছর ধরে ডিজিটাল স্বাস্থ্যসেবা দিয়ে আসছে। এর সেবাগ্রহিতার সংখ্যা বর্তমানে ৫০ লাখের বেশি।

ওই বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, নতুন এ সেবাটির নাম ‘করোনা বিমা’ যা অনলাইনে এক লাখ নিবন্ধনকারীকে বিনা খরচে বিমা সুবিধা দেবে। বীমার করার ক্ষেত্রে আগে এলে আগে পাবেন ভিত্তিতে হবেন।

করোনা বিমা কারো করোনা টেস্ট রেজাল্ট ‘পজিটিভ’ এলে তাকে দুই হাজার টাকা দেবে যাতে তিনি ‘হোম আইসোলেশনে’ যেতে পারেন। করোনা ভাইরাসে আক্রান্ত কেউ হাসপাতালে ভর্তি হলে তাকে পাঁচ হাজার টাকা দেবে এবং এছাড়া আক্রান্ত ব্যক্তিকে জীবন বিমা ‘কাভারেজ’ হিসেবে নগদ ২০ হাজার টাকা দেওয়া হবে। কাভারেজের মেয়াদ হবে নিবন্ধনের তারিখ থেকে দুই মাস এবং তা কার্যকর হবে নিবন্ধনের মুহূর্ত থেকে।

সেবা গ্রহিতাদের দেওয়া সর্বমোট কাভারেজের পরিমাণ হতে পারে বেশ বড় অংকের। এই অফারটি জুন ১১ পর্যন্ত অথবা এর আগেই এক লাখ নিবন্ধন সম্পূর্ণ হওয়া পর্যন্ত বলবৎ থাকবে। এরপর নতুন আর কোনো নিবন্ধন গ্রহণ করা হবে না। করোনা বিমার অধীনে প্রদত্ত সুবিধাদি নিবন্ধনের সময় থেকে কার্যকর হবে এবং তা পরবর্তী দুই মাস পর্যন্ত কার্যকর থাকবে। অর্থাৎ, কেউ জুনের ১১ তারিখে নিবন্ধন করলে তিনি আগস্টের ১০ তারিখ পর্যন্ত এই অফারের সুবিধা পাবেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button