শিক্ষাঙ্গন

ঢাকা কলেজের সব ক্লাস-পরীক্ষা স্থগিত

নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষের পর ঢাকা কলেজের ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। সোমবার দিবাগত রাতে কলেজের অফিশিয়াল ওয়েবসাইট ও ভেরিফায়েড ফেসবুক পেজে এ কথা জানানো হয়।

গভীর রাতে ফেসবুক পেজে দেওয়া পোস্টে বলা হয়েছে, অনিবার্য কারণে মঙ্গলবার (১৯ এপ্রিল) ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক ও অনার্স-মাস্টার্স শ্রেণির সকল ক্লাস ও পরীক্ষাসমূহ স্থগিত করা হলো।

একই সঙ্গে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সকাল ১০টায় শিক্ষকদের ক্যাম্পাসে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, আজ সকাল ১০টায় শিক্ষকদের একটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। তবে তার আগেই সকালে শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে আবারও সংঘর্ষ শুরু হয়।

এর আগে গতকাল সোমবার দিবাগত রাতে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১১টায় ঢাকা কলেজের তিন শিক্ষার্থী নিউমার্কেটে কাপড় কিনতে গেলে দোকানীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় তিন শিক্ষার্থীকে মারধর করে ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাংচুর চালায়।

দিবাগত রাত ১২টার দিকে দুপক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। আড়াই ঘণ্টা ধরে দুই পক্ষের মধ্যে দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষ শুরু হলে নিউমার্কেট এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। দুই পক্ষের মাঝখানে পুলিশ অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। সংঘর্ষ থামাতে কাঁদুনে গ্যাসের শেলও ছোড়ে পুলিশ। সংঘর্ষের কারণে মিরপুর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। গভীর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button