শিক্ষাঙ্গন

জাবি বন্ধ ২ এপ্রিল পর্যন্ত

করোনাভাইরাস আতঙ্কের কারণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আগামী ১৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসাথে ১৯ মার্চ সকাল ১১টার মধ্যে শিক্ষার্থীদের হল খালি করতে বলা হয়েছে।

সোমবার দুপুর ২টা থেকে চলা সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) নুরুল আলম।

তিনি জানান, এছাড়া ২২ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল অফিস বন্ধ থাকবে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চপর্যায়ের এক বৈঠক শেষে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান সাংবাদিকদের জানান, করোনাভাইরাসের কারণে গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে এনে আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ করা হয়েছে। আর এ সময়ে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা স্থগিত থাকবে।

এছাড়া করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

তিনি জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক জরুরি সভায় আগামী ১৮-৩১ মার্চ পর্যন্ত ক্লাস-পরীক্ষার পাশাপাশি আবাসিক হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এসময়ে প্রশাসনিক কার্যক্রম চলবে বলে জানান প্রভাষ কুমার।

প্রোভস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক আবদুল আলীম জানান, প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের আবসিক হলগুলো বন্ধ থাকবে। ১৮ মার্চ বিকাল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button