শিক্ষাঙ্গন

তিতুমীর নাট্যদলের সভাপতি ওয়ালিউল্লাহ, সম্পাদক অভ্র

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ‘তিতুমীর নাট্যদলের’ প্রথম এবং পূর্ণাঙ্গ পরিচালনা পরিষদ ঘোষণা করা হয়েছে। সদ্যঘোষিত এ পরিচালনা পরিষদে সভাপতি হয়েছেন ওয়ালিউল্লাহ তুহিন, সাধারণ সম্পাদক হয়েছেন ওমর আহমেদ অভ্র।

শনিবার (২৬ অক্টোবর) তিতুমীর নাট্যদলের প্রতিষ্ঠাকালীন সদস্যদের মতামত এবং মডারেটরদের পরামর্শ নিয়ে পূর্ণাঙ্গ পরিচালনা পরিষদ ঘোষণা করেছে সংগঠনটি।

নবগঠিত থিয়েটার সংগঠনের সভাপতি ওয়ালিউল্লাহ তুহিন অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং সাধারণ সম্পাদক ওমর আহমেদ অভ্র মার্কেটিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী।

এছাড়া নাট্যদলের সাংগঠনিক সম্পাদক হিসেবে মো. ইয়াসিন আরাফাত, সহসভাপতি আল-আমিন বিশ্বাস, অর্থ সম্পাদক মো. আশরাফ উদ্দিন, তথ্য ও প্রচার সম্পাদক মোহাম্মদ রিফাত এবং দপ্তর সম্পাদক ঈশিতা আক্তার মনোনীত হয়েছেন।

সংগঠনের মডারেটর হিসেবে আছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সালমা মুক্তা, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জুয়েনা শবনম এবং অর্থনীতি বিভাগের মোস্তফা রাসেল।

সংগঠনটির সভাপতি ওয়ালিউল্লাহ জানান, তিতুমীর কলেজে নানাভাবে ঐতিহ্য সমৃদ্ধ আছে। তবে একজন থিয়েটারকর্মী হিসেবে অভাববোধ করেছি থিয়েটার গ্রুপের। সেখান থেকেই আমাদের আজকের পথচলা। আমরা সুন্দর একটি গল্প নির্বাচন করে নবীন সদস্যদের নিয়ে ভালো কিছু করার অভিপ্রায় ব্যক্ত করছি।

সাধারণ সম্পাদক অভ্র  জানান, আমরা নাটক ভালোবাসি, নাটক আমাদের শক্তি। সমাজের অসঙ্গতিকে অনাবৃত করার জন্য আমাদের একমাত্র হাতিয়ার নাটক। আমরা রক্তপাতহীন একটা সুন্দর সমাজের স্বপ্ন দেখি, নাটকের মাধ্যমে সে স্বপ্নকে বাস্তবায়িত করতে চাই। আর যা কিছু মানুষের জীবনকে সুন্দর করে, মানুষের মধ্যে সত্যিকারের মনুষ্যত্ববোধ জাগ্রত করে সে সবই আমাদের নাটকের উপাদান।

পরবর্তী কার্যদিবসে শহীদ বরকত মিলনায়তনে পরিচালনা পরিষদ নাট্যদলের নতুন সদস্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, পরিচয় পর্ব এবং থিয়েটার প্রশিক্ষণের বিভিন্ন বিষয়াদি আলোচনায় রেখেছেন বলে জানায় সদ্যঘোষিত পরিচালনা পরিষদ।

প্রসঙ্গত, গেল আগস্ট মাসের ২৪ তারিখে ‘শিল্পনন্দনে পাল্টাই জীবন ও জগৎ’ স্লোগানকে সামনে রেখে সরকারি তিতুমীর কলেজে ‘তিতুমীর নাট্যদল’ নামে একটি সাংস্কৃতিক সংগঠনের অবকাশ হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button