শিক্ষাঙ্গন

বৃহস্পতিবার প্রাথমিকের যেসব ক্লাস থাকছে

সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকায় ক্ষুদে শিক্ষার্থীদের টেলিভিশনে ক্লাস সম্প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ভিডিও ধারণ করা শ্রেণি ক্লাস বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ৯টা থেকে সম্প্রচার শুরু হয়ে বেলা ১১টা পর্যন্ত প্রচার করা হবে।

ছুটির দিন ছাড়া অন্যান্য দিন প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত রেকর্ড করা ক্লাস সম্প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।

নতুন ক্লাস রুটিন অনুসারে, আজ বৃহস্পতিবার দুপুর ২টার পরিবর্তে সকাল ৯টা থেকে সংসদ টিভিতে প্রাথমিক স্তরে ক্লাস সম্প্রচার শুরু হচ্ছে। প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন, বাংলা, ইংরেজি, বিজ্ঞান, গণিত ও বিজ্ঞান বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় প্রচার করা হবে। নতুন ক্লাস রুটিন অনুযায়ী ১২ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত ক্লাস সম্প্রচার করা হবে। পরে নতুন করে আবার রুটিন প্রকাশ করা হবে।

জানা গেছে, টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন (হোমওয়ার্ক) শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তা শিক্ষকদের কাছে জমা দিতে হবে।

বৃহস্পতিবার থাকছে যে সকল ক্লাস
সকাল ৯টা থেকে ৯টা ২০ পর্যন্ত প্রাক-প্রাথমিক স্তরের ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন (পুনঃপ্রচার), ৯টা ২০ থেকে ৯টা ৪০ পর্যন্ত প্রথম শ্রেণির গণিত (পুনঃপ্রচার) বিষয়ের ক্লাস, ৯টা ৪০ থেকে ১০টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির বাংলা (পুনঃপ্রচার), তৃতীয় শ্রেণির ইংরেজি সকাল ১০টা থেকে ১০টা ২০ পর্যন্ত, চতুর্থ শ্রেণির ইংরেজি ১০টা থেকে ১০টা ৪০ পর্যন্ত এবং পঞ্চম শ্রেণির গণিত বিষয়ের ক্লাস সকাল ১০টা ৪০ থেকে ১১ পর্যন্ত সংসদ বাংলাদেশ টেলিভিশনে ভিডিও ধারণের মাধ্যমে শ্রেণি পাঠের ক্লাস সম্প্রচার করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button