শিক্ষাঙ্গন

শাবিপ্রবিতে স্পিকার্স হান্টের রেজিস্ট্রেশন শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র ইংরেজি ভাষা চর্চা বিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের উদ্যোগে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ‘মেন্টর’স প্রেজেন্টস স্পিকার্স হান্ট ৩.০’ আয়োজন করা হয়েছে। এ দিকে গেল ২৫ সেপ্টেম্বর থেকে এ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন অনলাইনে শুরু হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সংগঠনটির সাধারণ সম্পাদক কামরান হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৮ ও ১৯ অক্টোবর দুই দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রতিযোগিতার রেজিস্ট্রেশন গত ২৫ সেপ্টেম্বর থেকে অনলাইনে শুরু হয়েছে, যা চলবে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত। এছাড়া অনলাইনে এই লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। এছাড়া প্রতিযোগিতার যেকোনো বিষয় এই ইভেন্ট থেকে জানা যাবে।

এছাড়া আগামী ১৩-১৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় রেজিস্ট্রেশন বুথ বসবে, সেখান থেকে রেজিস্ট্রেশন করা যাবে। প্রতিযোগিতায় সিলেট বিভাগের যেকোনো বিশ্ববিদ্যালয় ও কলেজের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবে বলে জানানো হয়।

এ দিকে বিগত ২ বছরের ধারাবাহিকতায় ৩য় বারেরমতো বিশ্ববিদ্যালয়ে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ‘মেন্টর’স প্রেজেন্টস স্পিকার্স হান্ট ৩.০’ আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রতিযোগিতায় অংশগ্রহণ ফি হিসেবে ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া প্রতিযোগিতার পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন ১০০০০ টাকা, ১ম রানার্স আপ ৫০০০ টাকা ও ২য় রানার্স আপ ৩০০০ টাকা ধার্য করা হয়েছে। প্রতিযোগিতার শীর্ষ ১০ জন বিজয়ীকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হবে। এছাড়া যেকোনো বিষয়ে জানতে যোগাযোগ করুন ০১৭৮০-৯৯৯৮৮৬ নাম্বারে।

উল্লেখ্য, ‘কাম হেয়ার স্পিক বেটার’ এ স্লোগানকে সামনে রেখে ২০০৫ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করে শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব। প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংরেজি ভাষা চর্চা ও দক্ষতাকে আরও সাবলীল করে তুলতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button